Advertisement
০৪ মে ২০২৪
Viral News

রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন, খাবারের ছবি পোস্ট করতেই বিল হল ৪ লক্ষ টাকা! কিন্তু কেন?

খেতে গিয়ে বাহারি সব খাবারের ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন অনেকেই। আর সেটা করতে গিয়েই লক্ষ লক্ষ টাকা খোয়ালেন এক তরুণী।

symbolic image.

সমাজমাধ্যমে ছবি পোস্ট করতেই বেকায়দায় তরুণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৯:০৩
Share: Save:

খেতে গিয়ে খাবারের ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন অনেকেই। কিন্তু সেই ছবি পোস্ট করেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যাওয়ার জোগাড় হল দক্ষিণ চিনের বাসিন্দা এক তরুণীর।

বন্ধুদের সঙ্গে নিয়ে রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন তিনি। রেস্তরাঁয় আগে থেকেই টেবিল বুক করা ছিল তাঁদের। রেস্তরাঁয় গিয়ে নির্ধারিত টেবিলে বসে প্রচুর খাবার অর্ডার করেন। নানা ধরনের খাবারে টেবিল ভরে ওঠে। খাবার মুখে তোলার আগে টেবিল ভর্তি খাবারের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেন তিনি। তার পর বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন।

দেদার আড্ডা, গল্পগুজব, খাওয়াদাওয়ার পর ওই তরুণী বিল মেটাতে রেস্তরাঁর কাউন্টারে যান। কিন্তু বিল দেখেই মাথায় আকাশ ভেঙে পড়ে তাঁর। চার জনের খাওয়াদাওয়ায় ৪ লক্ষ টাকা বিল দেখে অ়জ্ঞান হয়ে যাওয়া অস্বাভাবিক নয়। কিন্তু এত টাকা বিল কেন এসেছে, তা জানার পর আকাশ থেকে পড়া ছাড়া উপায় ছিল না।

ওই তরুণী যে টেবিলে বসেছিলেন, সেখানে আগে থেকেই একটি কিউআর কোড স্ক্যানার রাখা ছিল। প্রত্যেকের টেবিলেই একটি করে এমন স্ক্যানার আছে। স্ক্যানারের মাধ্যমে খাবার অর্ডার করা হয়। খাবারের ছবি তোলার সময়ে সেটিরও ছবি উঠে যায়। ছবিটা পোস্ট হওয়ার পর অনেকেই ওই তরুণীর নাম করে স্ক্যানারের মাধ্যমে খাবার অর্ডার করে দেন। পুরো বিষয়টি জানার পর অবশ্য টাকা দিতে অস্বীকার করেন তিনি। কিন্তু রেস্তরাঁ কর্তৃপক্ষ ছাড়ার পাত্র নন। একেবারে দিতে না পারলেও তরুণীকে পুরো টাকাটা কিস্তিতে শোধ দেওয়ার কথা বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Weird but True
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE