Advertisement
১৬ জুন ২০২৪
Viral Video

পিচগলা রাস্তার উপর তেল ছড়িয়ে ভাজা হচ্ছে ডিম! সেই ‘ওমলেট’ খাওয়া যাচ্ছে?

বাসনপত্র বলতে একটি মাত্র খুন্তি। আর উপকরণ? দু’টি ডিম, প্লাস্টিকের বোতলে সামান্য সর্ষের তেল এবং সামান্য নুন। গ্যাস, আগুন, উনুন কিছুই নেই। তা সত্ত্বেও ডিমভাজা হচ্ছে।

Woman trying to cook omelet on a hot road sparks outrage and concern

রাস্তার উপর তৈরি হচ্ছে ওমলেট! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৯:২৬
Share: Save:

মাথার উপর ঠাঠা পড়া রোদ! পিচগলা রাস্তার উপর যত দূর চোখ যায়, শুধুই মরীচিকা। মাঝেমধ্যে চলে যাচ্ছে কয়েকটা গাড়ি। মাঝরাস্তায় রাতপোশাক পরে, মাথায় গামছা জড়িয়ে ডিম ভাজা শেখাচ্ছেন এক তরুণী। কড়া কিংবা ফ্রাইং প্যান নয়, একেবারে রাস্তার উপর তেল ছড়িয়ে ডিম ভাজার ব্যবস্থা করা হয়েছে। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

বাসনপত্র বলতে একটি মাত্র খুন্তি। আর উপকরণ? দু’টি ডিম, প্লাস্টিকের বোতলে সামান্য সর্ষের তেল এবং সামান্য নুন। গ্যাস, আগুন, উনুন কিছুই নেই। তা সত্ত্বেও ডিমভাজা হচ্ছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, চড়া রোদে তেতেপুড়ে থাকা পিচের রাস্তা প্রথমে জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলেন ওই তরুণী। তার পর মাথায় জড়ানো গামছার এক প্রান্ত দিয়ে মুছেও নিলেন তিনি। সেখানেই সর্ষের তেল ছড়িয়ে তার উপর দু'টি ডিম ফাটিয়ে ছড়িয়ে দিলেন। তার পর খুন্তি দিয়ে সেই ডিম ছড়িয়ে দিলেন রাস্তায়। সেই ডিম ভাজা হল কি না বা সেই ডিম দিয়ে তৈরি ওমলেট খাওয়া গেল কি না, সে সব তো যুক্তিতর্কের বিষয়। তবে, পরিচ্ছন্নতা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

রাস্তার উপর ভাজা ডিম নিয়ে সমাজমাধ্যম অবশ্য দু’টি দলে ভাগ হয়ে গিয়েছে। কেউ বলছেন, শুধু মাত্র ওই অঞ্চলের তাপমাত্রা বোঝানোর জন্য রাস্তার উপর ডিম ভেজে দেখাচ্ছেন ওই তরুণী। আবার কেউ বলছেন, এটি সমাজামাধ্যমে ‘ফলোয়ার’-এর সংখ্যা বাড়িয়ে তোলার নতুন কায়দা ছাড়া আর কিছুই নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral Omlette
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE