Advertisement
১৮ মে ২০২৪
Bizarre

মাছের মুখে মানুষের দাঁত! রান্না করার জন্য প্যাকেট খুলতে গিয়েই আঁতকে উঠলেন মহিলা

বাজার থেকে কিনে আনা মাছের প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ মহিলার। মাছের সঙ্গে বিনামূল্যে এল ‘মানুষের দাঁত’। শেষমেশ কি আদৌ মাছ খেলেন তিনি?

টাটকা মাছ নয়, হাতে শেষে কিনা মানুষের দাত?

টাটকা মাছ নয়, হাতে শেষে কিনা মানুষের দাত? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ফিলিপিন্স শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৩:৪৮
Share: Save:

খাওয়ার জন্য মাছ অর্ডার করেছিলেন মহিলা, সঙ্গে এল মানুষের দাঁত। ঘটনাটি ঘটেছে ফিলিপিনসে। শেষমেশ আর মাছ খাওয়া হল না। ফিলিপিনসের বোকেলড সিটির মাছ বাজারে গিয়েছিলেন মারিয়া ক্রিস্টিনা নামে সেই মহিলা। বাজার থেকে বাড়ির জন্য বিভিন্ন ধরনের মাছ কেনেন তিনি। বাড়ি ফিরে মাছগুলি পরিষ্কার করতে গিয়েই চক্ষু চড়কগাছ।

মারিয়া জানান, তিনি বিগহেড কার্প নামের এক ধরনের মাছ কিনেছিলেন। ওই মাছ আদতে মিষ্টি জলের, স্থানীয় ভাবে ইমেল্ডা নামেও পরিচিত। তবে মাছ খাওয়ার পরিকল্পনা সবটাই বৃথা গেল যখন, মারিয়া দেখলেন মাছের মধ্যে মানুষের দাঁত কপাটি। পরে অবশ্য মহিলা বললেন প্রথম মানুষের দাঁত ভেবে ভুল করলেও পরে তিনি বুঝতে পারেন, হুবহু মানুষের দাঁতের মতো দাঁতগুলি আদতে ইমেল্ডারই। মাছের মুখের সঙ্গেই লেগেছিল দাঁতগুলি। মাছের দাঁতগুলি দেখে মাছ খাওয়ার ইচ্ছেই চলে গিয়েছিল মারিয়ার। মারিয়া গোটা ঘটনার ভিডিয়ো করে সমাজমাধ্যমে পোস্ট করেন।

এই মাছ খেলে তাঁর স্বাস্থ্যের ক্ষতি হতে পারে বলে প্রায় ৪ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩০ টাকা) দিয়ে কেনা মাছ পুরোটাই ফেলে দেন মারিয়া। মাছ কিনে এমন ভয়ঙ্কর অভিজ্ঞতা হবে কখনও ভাবেননি মারিয়া। এর আগে কোনও মাছের এত বড় বড় মানুষের মতো দাঁত দেখেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Fish
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE