Advertisement
০৩ মে ২০২৪
Viral

টিশার্টে স্বচ্ছন্দ না হলে কুর্তি পরুন, মহিলা কর্মীদের জন্য জ়োম্যাটোর ভাবনায় মুগ্ধ গ্রাহকেরা

জ়োম্যাটোর মহিলা কর্মচারীরা এ বার থেকে টিশার্টের বদলে কুর্তিও পরতে পারবেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা কর্মীদের জন্য জ়োম্যাটোর এই ভাবনা মন জয় করেছে সকলের।

মহিলা কর্মীদের কথা ভেবে নয়া উদ্যোগ জ়োম্যাটোর।

মহিলা কর্মীদের কথা ভেবে নয়া উদ্যোগ জ়োম্যাটোর। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৩:০০
Share: Save:

সম্প্রতি অনলাইন খাবার সরবরাহকারী অ্যাপ জ়োম্যাটো ঘোষণা করেছে যে, তাদের মহিলা কর্মচারীরা এ বার থেকে টিশার্টের বদলে কুর্তিও পরতে পারবেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা কর্মীদের জন্য জ়োম্যাটোর এই ভাবনা মন জয় করেছে সকলের।

সম্প্রতি জ়োম্যাটো তাদের সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট শেয়ার করেছে, তাতে লেখা, ‘‘আমাদের মহিলা কর্মীরা এ বার থেকে ইচ্ছে করলে কাজের সময় কুর্তিও পরতে পারবেন।’’ সংস্থার তরফে জানানো হয়েছে, অনেক মহিলাই তাদের জানিয়েছেন, টিশার্ট পরতে তাঁরা স্বচ্ছন্দ নন, তাই সংস্থার তরফে মহিলাদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংস্থার তরফে শেয়ার করা ভিডিয়োয় দেখা গিয়েছে, নারী দিবসে জ়োম্যাটোর মহিলা কর্মচারীদের উপহার হিসাবে লাল রঙের কুর্তি দেওয়া হয়েছে। স্বচ্ছন্দের পোশাক হাতে পেয়ে মহিলা কর্মীদের মুখে খুশির ঝলক স্পষ্ট ধরা পড়েছে ক্যামেরায়। মহিলাদের সুবিধার কথা মাথায় রেখে সেই কুর্তিতে পকেটও রাখা হয়েছে।

জ়োম্যাটোর এই উদ্যোগের কথা ঘোষণা হওয়ার পর থেকেই নেটমাধ্যমে এই নিয়ে চর্চা শুরু হয়েছে। খাবার সরবরাহকারী অ্যাপ সংস্থার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। শুধু সাধারণ মানুষই নয়, জ়োম্যাটোর এই উদ্যোগের প্রশংসা করেছে অ্যাজিও, মামাআর্থ, ডাব্লিউ-এর মতো সংস্থাও। নিজেদের বিজ্ঞাপনী প্রচারের সব সময়ই সিদ্ধহস্ত জ়োম্যাটো। অনেকেই মনে করছেন, জ়োম্যাটোর এই উদ্যোগ তাদের বিজ্ঞাপনী প্রচারেরই অঙ্গ। অনেকের আবার মন্তব্য, বিজ্ঞাপনী প্রচারের জন্য হলেও বা ক্ষতি কী, মহিলা কর্মীদের কথা ভেবে এমন উদ্যোগ তো আগে কোনও সংস্থাই নেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Zomato
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE