Advertisement
০৪ মে ২০২৪
Presents
Taka Talk Webinar

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন? বাজার কী বলছে, জানা আছে?

বন্ধন ব্যাঙ্কের সহযোগিতায় এই ওয়েবিনারের মূল বিষয় ছিল বাজার বুঝে কী ভাবে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন?

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৫:২৩
Share: Save:

মূল্যবৃদ্ধির বাজারে সঞ্চয় খুবই গুরুত্বপূর্ণ বিষয়। সঞ্চয় বাড়াতে বর্তমান প্রজন্মের অনেকেই ঝুঁকছেন বিনিয়োগের দিকে। প্রচলিত বিনিয়োগের মাধ্যমগুলির সঙ্গেই আগ্রহ বাড়ছে মিউচুয়াল ফান্ডে লগ্নির দিকেও। অল্প সময়ে মনের মতো রিটার্ন পাওয়ায় বাড়ছে বিনিয়োগকারীর সংখ্যাও। কিন্তু ইচ্ছা থাকলেও প্রয়োজনীয় সঠিক উপদেশ এবং জ্ঞানের অভাবে ভয় পেয়ে অনেকেই পিছিয়ে আসেন।

মনে রাখবেন, মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে বাজারের গুরুত্ব অপরিসীম। কোন ফান্ডে বিনিয়োগ করবেন? বর্তমান বাজারের অবস্থা কী? ভবিষ্যতে কোন ফান্ড কতটা রিটার্ন দিতে পারে? কোথায় বিনিয়োগ করলে ক্ষতির আশঙ্কা রয়েছে? এই সব না জেনে হঠাৎ করে বিনিয়োগ করে বসলে আর্থিক ক্ষতির আশঙ্কা সমূহ। তাই এই সব প্রশ্নের উত্তর নিয়েই আনন্দবাজার অনলাইন গত ১৮ মার্চ এক ওয়েবিনার আয়োজন করে তাঁদের পাঠক এবং দর্শকদের জন্য।

আনন্দবাজার অনলাইনের নিজস্ব বিভাগ ‘‘টাকা টক্’-এর পাতায় সম্প্রচারিত হয় এই অনুষ্ঠান। বন্ধন ব্যাঙ্কের সহযোগিতায় এই ওয়েবিনারের মূল বিষয় ছিল বাজার বুঝে কী ভাবে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন?

ওয়েবিনারে বক্তা ছিলেন ওয়েলথঅ্যাপ ডিস্ট্রিবিউটরস প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা সৌম্যজিৎ ঘোষ, শৈবাল বিশ্বাস অ্যান্ড অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা শৈবাল বিশ্বাস এবং বন্ধন ব্যাঙ্কের মিউচুয়াল ফান্ডের প্রোডাক্ট হেড শীর্ষেন্দু বসু। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বিশিষ্ট অর্থনৈতিক উপদেষ্টা সুপর্ণ পাঠক।

ওয়েবিনারের শেষের দিকে ছিল এক প্রশ্নোত্তরের অধ্যায়। সেখানে আনন্দবাজার অনলাইনের পাঠকদের পাঠানো নানা প্রশ্নের উত্তর দেন বক্তারা। আপনিও যদি মিউচুয়াল ফান্ডের বিভিন্ন খুঁটিনাটি বিষয় জেনে বিনিয়োগে হাত পাকাতে চান, তা হলে এই ওয়েবিনার দেখতে পারেন।

ওয়েবিনারটি দেখতে পাশের লিঙ্কে ক্লিক করুন:

https://www.facebook.com/AnandabazarSocial/videos/391589690261408/

বিশেষজ্ঞদের কাছে সমাধান খুঁজতে সঞ্চয় নিয়ে আমাদের প্রশ্ন পাঠান — takatalk2023@abpdigital.in এই ঠিকানায় বা হোয়াটস অ্যাপ করুন এই নম্বরে — ৮৫৮৩৮৫৮৫৫২আপনার আয়, খরচ এবং সঞ্চয় জানাতে ভুলবেন না। পরিচয় গোপন রাখতে চাইলে অবশ্যই জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mutual Funds Investment Market Trends
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE