Advertisement
০৪ মে ২০২৪
Garima Yagnik

গায়িকা থেকে ওটিটির পর্দায় অভিনয়, অলকা যাজ্ঞিকের ভাইঝিকে চেনেন?

অভিনয়ের পাশাপাশি গানের প্রশিক্ষণ নেওয়াও শুরু করেন গরিমা। পশ্চিমি ঘরানার সঙ্গীতের প্রতি বেশি আকৃষ্ট তিনি। ইতিমধ্যেই নিজের একক সঙ্গীতও পরিবেশন করেছেন তিনি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৮:০১
Share: Save:
০১ ১৩
Garima Yagnik

বলিপাড়ার জনপ্রিয় গায়িকার ভাইঝি। তবে গানের চেয়ে বেশি অভিনয়ের প্রতিই বেশি আগ্রহ তরুণীর। বড় পর্দায় নয়, ওটিটির পর্দায় অভিনয় করে পরিচিতি তৈরি করছেন গরিমা যাজ্ঞিক।

০২ ১৩
Garima Yagnik

১৯৯৭ সালের ৩ জানুয়ারি লন্ডনে জন্ম গরিমার। বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে ১৪ বছর পর্যন্ত লন্ডনেই থেকেছেন তিনি।

০৩ ১৩
Garima Yagnik

ছোটবেলা থেকে লাজুক প্রকৃতির ছিলেন গরিমা। স্বপ্ন ছিল অভিনয়ে নামার। তাই স্কুলে পড়াকালীন থিয়েটারে অভিনয় শুরু করেন তিনি।

০৪ ১৩
Garima Yagnik

অভিনয়ের পাশাপাশি গানের প্রশিক্ষণ নেওয়াও শুরু করেন গরিমা। পশ্চিমি ঘরানার সঙ্গীতের প্রতি বেশি আকৃষ্ট তিনি। ইতিমধ্যেই নিজের একক সঙ্গীতও পরিবেশন করেছেন।

০৫ ১৩
Garima Yagnik

সম্পর্কে অলকা যাজ্ঞিকের ভাইঝি গরিমা। এক পুরনো সাক্ষাৎকারে অলকার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে তিনি বলেছিলেন, ‘‘ঘরোয়া কোনও অনুষ্ঠানে আমরা একসঙ্গে গান করি। কিন্তু আমার কোনও গান ওঁকে শোনাই না। আমার মনে হয়, তাতে আমি নিজেকেই ঠকাব। নিজের ভুলগুলো বুঝতে পারব না। নিজের পথ নিজেই গড়ব।’’

০৬ ১৩
Garima Yagnik

গরিমা আরও বলেছিলেন, ‘‘অলকার সমস্ত গান সংগ্রহ করে আমি একটি ‘প্লেলিস্ট’ (গানের তালিকা) তৈরি করেছিলাম। লন্ডনে থাকাকালীন নিয়মিত সেই গানগুলি শুনতাম।’’

০৭ ১৩
Garima Yagnik

১৪ বছর বয়সে লন্ডন ছেড়ে মুম্বইয়ে চলে যান গরিমা। মুম্বইয়ে গিয়ে স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি। থিয়েটার এবং গান নিয়েও নিয়মিত চর্চা হত তাঁর।

০৮ ১৩
Garima Yagnik

২০১৫ সালে খ্যাতনামী সুরকার-গায়ক বাপ্পি লাহিড়ীর স্টুডিয়োয় প্রথম গান রেকর্ড করেন গরিমা। অথচ বলিউডের সঙ্গীত অথবা চলচ্চিত্র জগতের সঙ্গে পরিচয় খুব কম রয়েছে তাঁর। এমনটাই এক পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন গরিমা।

০৯ ১৩
Garima Yagnik

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘সুরজ অওর সাঁঝ’ ওয়েব সিরিজ়ে অভিনয় করেন গরিমা। একই বছরে ওটিটির পর্দায় মুক্তি পাওয়া হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি।

১০ ১৩
Garima Yagnik

২০২১ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘সাইলেন্স… ক্যান ইউ হিয়ার ইট?’ মনোজ বাজপেয়ী এবং প্রাচী দেসাই অভিনীত এই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় গরিমাকে।

১১ ১৩
Garima Yagnik

‘সাইলেন্স… ক্যান ইউ হিয়ার ইট?’ মুক্তি পাওয়ার পর প্রায় দু’বছর আর অভিনয় করেননি গরিমা। ২০২৩ সালে জ়োয়া আখতার প্রযোজিত ‘খো গয়ে হম কহাঁ’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেন গরিমা।

১২ ১৩
Garima Yagnik

এক পুরনো সাক্ষাৎকারে গরিমা জানিয়েছিলেন, গান গাওয়া নিছকই তাঁর শখ। অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিয়ে এগিয়ে যেতে চান তিনি।

১৩ ১৩
Garima Yagnik

সমাজমাধ্যমে সক্রিয় গরিমা। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ১৪ হাজারের গণ্ডি পার করে ফেলেছে।

সকল ছবি: ইনস্টাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE