Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

Healthy Salad Recipe: চাঙ্গা থাকতে বিশেষ ধরনের স্যালাড খান বিরাট কোহলী! কী ভাবে বানাতে হয় সেই স্যালাড

বিরাট যে ফর্মেই থাকুন না কেন, ফিটনেস নিয়ে তিনি সদা সতর্ক। এ বিষয়ে কোনও আপস না-পসন্দ। তাঁর ডায়েটে কোন স্যালাড থাকে জানেন?

ফিট থাকতে কোন স্যালাড খান বিরাট কোহলী?

ফিট থাকতে কোন স্যালাড খান বিরাট কোহলী? ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৬:৩১
Share: Save:

মাস ছয়েক পর এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে ফের ব্যাট হাতে বাইশ গজে দেখা যেতে পারে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলীকে। বিরাট যে ফর্মেই থাকুন না কেন, স্বাস্থ্য নিয়ে তিনি সদা সতর্ক থাকেন। সে বিষয়ে কোনও রকম আপস তাঁর একেবারেই না-পসন্দ।

ক্রিকেট খেলতে হলে বিরাটকে সর্বদা ফিট তো থাকতেই হবে। ঘণ্টার পর ঘণ্টা মাঠে অনুশীলন আর দীর্ঘ ক্ষণের ভারী ওয়ার্কআউট তাঁর রোজের রুটিনের অংশ। তারই সঙ্গে রোজ নানা ধরনের স্যালাড খান বিরাট। তবে বিরাটের পছন্দের স্যালাড কোনটি জানেন? কিনুয়া দিয়ে তৈরি একটি স্যালাড প্রায়ই থাকে বিরাটের ডায়েটে। আপনি কি একই ধরনের স্যালাড খেয়ে ক্লান্ত? তা হলে বাড়িতে বানিয়ে ফেলুন বিরাটের প্রিয় স্যালাড। রইল রেসিপির হদিস।

উপকরণ:

অলিভ অয়েল: ২ চা চামচ

ভিনিগার: ১ চা চামচ

মধু: ১ চা চামচ

মাস্টার্ড সস্: ১ চা চামচ

চিলি ফ্লেক্স: ১/৪ চা চামচ

লেটুস পাতা: ১ কাপ

কিনুয়া: ১/৪ কাপ

ক্যাপসিকাম: ১/২ কাপ

তরমুজ: ১ কাপ

কুমড়োর বীজ: ১ টেবিল চামচ

কাজু: ৪টি

নুন: স্বাদ মতো

প্রণালী:

একটি পাত্রে অলিভ অয়েল, ভিনিগার, মধু, মাস্টার্ড সস্, চিলি ফ্লেক্স ও নুন ভাল করে মিশিয়ে স্যালাড ড্রেসিং তৈরি করে নিন। সামান্য নুন দিয়ে কিনুয়া সেদ্ধ করে একটি আলাদা পাত্রে রাখুন। ক্যাপসিকামটি একটু খানিক ক্ষণ আগুনে সেঁকে নিয়ে টুকরো করে কেটে নিন। তরমুজ টুকরো করে বীজ বার করে নিন। এ বার একটি বড় পাত্রে সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু কিনুয়া স্যালাড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Salad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE