Advertisement
০৫ মে ২০২৪
Arjuna Ranatunga

২০১১ বিশ্বকাপ জয়ের নেপথ্যে অন্য গন্ধ পাচ্ছেন রণতুঙ্গা

এই অভিযোগকে স্ট্রেট ব্যাটে মাঠের বাইরে ফেললেন ভারতের বিশ্বকাপ ফাইনালে জয়ের নায়ক গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীর, অর্জুনা রণতুঙ্গা এবং আশিস নেহরা।

গৌতম গম্ভীর, অর্জুনা রণতুঙ্গা এবং আশিস নেহরা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৭ ২৩:৩৭
Share: Save:

আরও এক বার খবরের শিরোনামে ২০১১ ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল। ভারতের বিশ্ব জয়ের ছয় বছর পর, হঠাৎ করে ধোনিদের কৃতিত্বের দিকে আঙুল তুললেন শ্রীলঙ্কান কিংবদন্তী অর্জুনা রণতুঙ্গা। শুক্রবার ভারতের বিশ্বকাপ জয়ের পিছনে ফিক্সিংয়ের সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, “ফাইনাল ম্যাচের সময় আমি ধারাভাষ্য দেওয়ার জন্য মুম্বইয়ে ছিলাম। আমার সন্দেহ আছে আদৌ ভারত হারিয়েছিল না শ্রীলঙ্কা হেরেছিল।”

তবে রণতুঙ্গার এই অভিযোগকে স্ট্রেট ব্যাটে মাঠের বাইরে ফেললেন ভারতের বিশ্বকাপ ফাইনালে জয়ের নায়ক গৌতম গম্ভীর। গম্ভীর বলেন, “রণতুঙ্গার এই ধরনের অভিযোগে আমি বিস্মিত। আমার মনে হয়ে প্রমাণ ছাড়া ওনার এই ধরনের মন্তব্য করা উচিত নয়।”

আরও পড়ুন: নির্বাসিত দুই আইপিএল দলকে স্বাগত জানাল বিসিসিআই

শুধু গম্ভীরই নন, রণতুঙ্গার এই বক্তব্যকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন ভারতের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য আশিস নেহরা। নিজের বিষ মাখান ইয়র্কারে যেমন তাবড় তাবড় ব্যাটসম্যানদের উইকেট ছিটকে দেন ঠিক সেই ভাবেই ছিটকে দিলেন রণতুঙ্গার স্ট্যাম্প। নেহরা বলেন, “আমার মনে হয় না এই ধরনের কোনও বিষয় কান দেওয়ার প্রয়োজন আছে বলে। আজ যদি আমি শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপ জয়ের উপর প্রশ্ন তুলি তাহলে কি সেটা ভাল হবে।”

তবে সব বিতর্ক দূরে সরিয়ে রেখে যদি মেনেও নেওয়া হয় রণতুঙ্গার বক্তব্য, তবে প্রশ্ন ওঠে হঠাৎ এত দিন পর কেন বিশ্বকাপ ফাইনাল ফিক্সড ছিল বলে মনে করছেন রণতুঙ্গা ? আর যদি তিনি সেটা মনে করেই থাকেন তাহলে আগে কেন বলেননি ?

তবে এর সাপেক্ষে নিজের কোনও যুক্তিই খাড়া করতে পারেননি বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE