Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs New Zealand

দ্বিতীয় ওয়ান ডে জিতে সমতা ফেরাল ভারত

জয়ের রাস্তায় ফেরার জন্য এ দিন প্রথম একাদশেও পরিবর্তন এনেছে ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। চায়নাম্যান বোলার কুলদীপ যাদবের পরিবর্তে সুযোগ পেয়েছেন অক্ষর পটেল।

নিকোলসকে আউট করে ভুবনেশ্বর। ছবি: বিসিসিআই সৌজন্যে।

নিকোলসকে আউট করে ভুবনেশ্বর। ছবি: বিসিসিআই সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৭ ১৩:২৪
Share: Save:

দ্বিতীয় ওয়ান ডেতে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল ভারত। ভারতের হয়ে দুরন্ত লড়াই করেন শিখর ধবন এবং হার্দিক পাণ্ড্য। পরে ভারতের ব্যাটিংয়ে নেতৃত্ব দেন দিনেশ কার্তিক। এ দিন জেতার ফলে সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারত।

দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ছয় উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল ভারত। ভারতের হয়ে এ দিন দরুন্ত লড়াই চালান দিনেশ কার্তিক এবং শিখর ধবন।

২১ ওভার শেষে ভারতের রান ১০৪/২

শুরুটা ভাল করলেও এ দিন ২৯ রানে আউট হন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তবে কোহালি আউট হলেও তার প্রভাব ম্যাচে পড়তে দেননি শিখর ধবন এবং দিনেশ কার্তিক

১১ ওভার শেষে ভারতের রান এক উইকেটে ৬৬।

কিউয়িদের ২৩০ রানের জবাবে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তবে, রোহিতের উইকেট হারালেও ভারতীয় দলকে চাপে পড়তে দেননি শিখর ধবন-বিরাট কোহালি জুটি।

নিউজিল্যান্ডের ২৩০ রানের জবাবে ব্যাট হাতে নামল ভারত।

২৩০ রানে শেষ নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। আশা করা হয়েছিল প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও নিজেদের আধিপত্য বজায় রাখবে নিউজিল্যান্ড। কিন্তু ম্যাচের শুরু থেকেই কিউয়ি ব্যাটসম্যানদের উপর চেপে বসে ভারতীয় বোলাররা। ভারতের হয়ে ৩টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার, দু'টি করে উইকেট নেন বুমরা এবং চাহাল। একটি করে শিকার অক্ষর পটেল এবং হার্দিক পাণ্ড্যর।

৪২ ওভার শেষে নিউজিল্যান্ড ১৭৬/৬।

হেনরি নিকোলাস ৪২ রান করে আউট হলেও ক্রিজে কিউয়িদের হয়ে লড়াই চালাচ্ছেন কলিন ডি গ্র্যান্ডহোম এবং মিচেল স্যান্টনার।

২৯ ওভার শেষে নিউজিল্যান্ড ১১৮/৫।

১০ ওভার শেষে নিউজিল্যান্ডের রান ৩৫/৩।

ম্যাচের শুরুতেই নিউজিল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন ভুবনেশ্বর কুমার। ভুবির সুইংয়ের দাপটে মাত্র ১১ রান করে আউট হন মার্টিন গাপ্তিল। এর পরপরই ৩ রান করে বুমরার বলে আউট হন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। আরেক ওপেনার কলিন মুনরোকে আউট করে নিউজিল্যান্ডের ব্যাটিং কার্যত নাড়িয়ে দেন ভুবি।

ওয়াংখেড়েতে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর বুধবার দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত। জয়ের রাস্তায় ফেরার জন্য এ দিন প্রথম একাদশেও পরিবর্তন এনেছে ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। চায়নাম্যান বোলার কুলদীপ যাদবের পরিবর্তে সুযোগ পেয়েছেন অক্ষর পটেল। এই একটি পরিবর্তন ছাড়া বাকি দল অপরিবর্তিত।

আরও পড়ুন: ‘জুয়াড়ি’দের পছন্দসই পিচ? তীব্র বিতর্কে পুণের কিউরেটর

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডের সম্ভাব্য একাদশ

ভারত:

শিখর ধবন, রোহিত শর্মা, বিরাট কোহালি(অধিনায়ক), দিনেশ কার্তিক, কেদার যাদব, এমএস ধোনি(উইকেটরক্ষক), হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার, অক্ষর পটেল, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল

নিউজিল্যান্ড:

মার্টিন গপ্তিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন(অধিনায়ক), রস টেলর, টম লাথাম(উইকেট রক্ষক), হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, অ্যডাম মিলনে, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE