Advertisement
২৬ এপ্রিল ২০২৪

দুর্গাপুরে আজ জাতীয় টেবল টেনিস

প্রতিযোগিতার আয়োজন নিয়ে বেশ কিছু সমস্যার কথাও সামনে এসেছে। যেমন, দক্ষিণ ও পশ্চিমের রাজ্যের প্রতিযোগীদের হাওড়া স্টেশন থেকে দুর্গাপুরে আসতে অসুবিধা হচ্ছে।

চলছে বাংলা দলের ছেলেমেয়েদের অনুশীলন। নিজস্ব চিত্র

চলছে বাংলা দলের ছেলেমেয়েদের অনুশীলন। নিজস্ব চিত্র

সুব্রত সীট
দুর্গাপুর শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮ ০১:১১
Share: Save:

আন্তঃরাজ্য টেবল টেনিস প্রতিযোগিতায় অন্তত তিনটি বিভাগে সাফল্য পেতে পারে বাংলা দল। দুর্গাপুরের সিধো-কানহু স্টেডিয়ামে ৭৯তম জাতীয় জুনিয়র, যুব ও আন্তঃরাজ্য টেবল টেনিস চ্যাম্পিয়নশিপ শুরুর আগের দিন, বুধবার এমনটাই দাবি করলেন বাংলা দলের অন্যতম প্রশিক্ষক জয়ন্ত পুশিলাল।

উদ্যোক্তারা জানান, খেলাগুলি চলবে বেলা ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত। মোট ৩২টি রাজ্য দলের প্রতিযোগিতায় যোগ দেওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে জানা গিয়েছে, পুদুচেরি দল পাঠাচ্ছে না।

বাংলা দল মঙ্গলবারই পৌঁছে গিয়েছে দুর্গাপুরে। প্রশিক্ষক জয়ন্তবাবুর দাবি, ‘‘আমাদের দল বেশ ভাল। জুনিয়র গার্লস, যুব বয়েজ ও গার্লস— এই তিনটি দলের ‘মেডেল’ পাওয়ার সম্ভাবনা রয়েছে।’’ তবে জুনিয়র বয়েজ দল নিয়ে কিছু সমস্যা রয়েছে বলেও জানান তিনি। বাংলা দলের সাফল্য সম্পর্কে প্রশিক্ষকেরা আশাবাদী। কারণ, তাঁরা জানান, প্রতিযোগিতায় যোগ দেওয়ার আগে তিন সপ্তাহের অনুশীলন শিবির করা হয়েছে। দলে মোট ১৬ জন খেলোয়াড়, তিন জন কোচ ও এক জন ম্যানেজার রয়েছেন।

বুধবারও স্টেডিয়ামে গিয়ে দেখা গেল, তিন জন কোচের তত্ত্বাবধানে বাংলার প্রাপ্তি সেন, মৌমিতা দত্ত, রণিত ভঞ্জ, অনির্বাণ ঘোষেরা প্র্যাকটিস শুরু করে দিয়েছেন। ক্রীড়া বিশেষজ্ঞদের মতে, ছেলেদের মধ্যে হীরঞ্জয় পুশিলাল, অভিমন্যু মিত্র, আকাশ পাল, শুভদীপ দাস ও মেয়েদের মধ্যে সুরভি পাটোয়ারির দিকে বিশেষ নজর থাকবে।

ডব্লিউবিটিটিএ-র সচিব দেবীপ্রসাদ বসু জানান, প্রতিযোগিতা নিয়ে অনিশ্চয়তা ছিল দিনকয়েক আগেও। কলকাতায় স্টেডিয়াম না পাওয়ায় সংস্থার বৈঠকে প্রতিযোগিতা বাতিলের সিদ্ধান্ত প্রায় নেওয়া হয়ে যায়। শেষমেশ মন্ত্রী অরূপ বিশ্বাস প্রতিযোগিতাটি দুর্গাপুরে করার প্রস্তাব দেন। সহযোগিতায় এগিয়ে আসে দুর্গাপুর পুরসভাও। ২০টি হোটেলে প্রতিযোগীদের রাখা হচ্ছে। খেলার দিন তাঁদের ব্রেকফাস্ট, দুপুর ও রাতের খাবার দেওয়া হবে স্টেডিয়ামেই।

তবে প্রতিযোগিতার আয়োজন নিয়ে বেশ কিছু সমস্যার কথাও সামনে এসেছে। যেমন, দক্ষিণ ও পশ্চিমের রাজ্যের প্রতিযোগীদের হাওড়া স্টেশন থেকে দুর্গাপুরে আসতে অসুবিধা হচ্ছে। কারণ, উদ্যোক্তারা জানান, আর্থিক কারণে গাড়ি ভাড়ার ব্যবস্থা করা যায়নি। তবে দুর্গাপুর স্টেশনে কর্মকর্তারা হাজির থেকে গাড়ির ব্যবস্থা করে দিচ্ছেন।

প্রশ্ন রয়েছে স্টেডিয়ামটি নিয়েও। কারণ, এখানে আলো ও বায়ু চলাচলের সমস্যা রয়েছে বলে অতীতে অভিযোগ উঠেছিল। ২০১৩-র জুলাইয়ে জাতীয় সাব-জুনিয়র র‌্যাঙ্কিং ব্যাডমিন্টন প্রতিযোগিতার সময় বায়ু চলাচলের সমস্যার কারণে প্রতিযোগীরা অল্পেই ক্লান্ত হয়ে পড়েছিলেন। তবে শীতে এই সমস্যা হবে না বলেই আশা উদ্যোক্তাদের। সে বার খেলা শেষে হোটেলে ফেরার বাস-অটো ছিল না। দেবীপ্রসাদবাবু বলেন, ‘‘এ বার পর্যাপ্ত গাড়ির ব্যবস্থা রাখা হয়েছে। আশা করি তেমন সমস্যা হবে না।’’

প্রতিযোগিতায় ভাল ফল করার বিষয়ে আশাবাদী বাংলার খেলোয়াড়েরাও। কারণ, দুর্গাপুরে তাঁরা ‘হোম অ্যাডভান্টেজ’ পাবেন বলেই মনে করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Table Tennis National TT Tournament Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE