বিশ্ব চ্যাম্পিয়নশিপের পর কোরিয়া ওপেনেও দুরন্ত ফর্মে রয়েছেন ভারতের পিভি সিন্ধু। বুধবারই টুর্নামেন্টের প্রি-কোয়ার্টার ফাইনালে গেলেন তিনি। সিন্ধুর পাশাপাশি পুরুষদের বিভাগেও শেষ ষোলোয় গিয়েছেন আর এক ভারতীয় পারুপল্লি কাশ্যপও। তবে সিন্ধু ও কাশ্যপের জয়ের দিনেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন এইচএস প্রণয়।

বিশ্বের চার নম্বর খেলোয়াড় সিন্ধু এ দিন হারান হংকং-এর নাগন ওয়াই চিউয়েং-কে। ম্যাচের ফল ২১-১৩, ২১-৮। হায়দরাবাদের মেয়ের প্রি-কোয়ার্টার ফাইনালে যেতে সময় লাগে মাত্র ২৯ মিনিট। অন্য ম্যাচে পারুপল্লি কাশ্যপ হারিয়েছেন চিনা তাইপের খেলোয়াড় সু জেন হাও-কে। তিনি জেতেন ২১-১৩, ২১-১৬ ফলে। এর আগে নক আউট পর্বে যাওয়ার ম্যাচে কাশ্যপ হারিয়েছিলেন আরও দুই চিনা তাইপে-র খেলোয়াড়কে।

আরও পড়ুন: স্মিথ, ওয়ার্নারের জন্য অস্ত্রে শান মহম্মদ শামির

কাশ্যপের মতোই এ দিন জিতে কোরিয়া ওপেনে এগোলেন ভারতের বি সাই প্রণীত। এ দিন তিনি হারালেন হংকং-এর হু ইয়ুনকে। প্রণীত জেতেন ২১-১৫, ২১-১০ ফলে। এ ছাড়াও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর প্রি-কোয়ার্টারে গেলেন ভারতের সমীর বর্মাও। তিনি হারান তাইল্যান্ডের তানোংগসাক সিনসমবুনসাক-কে। এক ঘণ্টা লড়ে তিনি জেতেন ২১-১৩, ২১-২৩ ও ২১-৯ ফলে।

সমীরের মতো এক ঘণ্টা লড়েও টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন এইচএস প্রণয়। তিনি হারলেন এনজি কা লং অ্যাঙ্গাসের কাছে। ম্যাচের ফল ১৭-২১, ২৩-২১, ১৪-২১। ইউএস ওপেনের ফাইনালে কাশ্যপকে হারিয়ে জেতার পর এই প্রথম কোর্টে নেমেছিলেন প্রণয়। ছেলেদের ডাবলসে জয় পেয়েছে সাত্বিকসাইরাজ-চিরাগ শেট্টি-র জুটি। তাঁরা ২১-৯, ২২-২৪, ২১-১২ ফলে হারিয়েছেন মালয়েশিয়ার খিম ওয়া লিম-লিন চিয়া ইউ জুটিকে। যদিও হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মনু অত্রি-বি সুমিত রেড্ডি-র জুটি।