Advertisement
২৬ এপ্রিল ২০২৪

রিয়াল ছেড়ে ম্যাঞ্চেস্টারে ফিরতে পারেন রোনাল্ডো

রোনাল্ডো নাকি নিজের এই সিদ্ধান্তের কথা তাঁর ঘনিষ্ঠদের জানিয়েও দিয়েছেন। রোনাল্ডো ঘনিষ্ঠ এক জন বলেছেন, ‘‘যা ঘটেছে, তাতে রোনাল্ডো তীব্র অসন্তুষ্ট।

আলোচনায়: রোনাল্ডোর ক্লাব বদল নিয়ে গুঞ্জন চরমে। ফাইল চিত্র

আলোচনায়: রোনাল্ডোর ক্লাব বদল নিয়ে গুঞ্জন চরমে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ০৩:৩৫
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-কে কি পরের মরসুমে রিয়াল মাদ্রিদে খেলতে দেখা যাবে? স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর যদি ঠিক হয়, তা হলে কিন্তু সে রকম সম্ভাবনা কম।

স্পেনের একটি প্রথম শ্রেণির সংবাদপত্র তো তাদের প্রথম পৃষ্ঠায় বড় করে লিখে দিয়েছে, রোনাল্ডোর নতুন গন্তব্য হতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের যে ক্লাবে তিনি ছ’বছর কাটিয়ে এসেছেন।

কেন হঠাৎ রোনাল্ডো এই সিদ্ধান্ত নিতে পারেন? প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, রোনাল্ডো নাকি রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের ওপর ভীষণ অসন্তুষ্ট। সি আর সেভেন মনে করেন, তাঁকে দেওয়া প্রতিশ্রুতি রাখেনি ক্লাব। তাঁর সঙ্গে কথার খেলার করা হয়েছে।

এও জানা গিয়েছে, কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরে নাকি রোনাল্ডোকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তাঁর সঙ্গে নতুন যে চুক্তি করা হবে, তাতে বর্তমান আর্থিক অঙ্কের চেয়ে তা অনেক বাড়িয়ে দেওয়া হবে। কিন্তু সেই কথা রাখা হয়নি।

এও জানা গিয়েছে, কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালকে চ্যাম্পিয়ন করানোর পরে পেরেজ প্রতিশ্রুতি দিয়েছিলেন, রোনাল্ডোর সঙ্গে নতুন করে চুক্তি করবে ক্লাব। এবং স্বাভাবিক ভাবেই সেই চুক্তির আর্থিক মূল্য অনেক বেশি হবে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

রোনাল্ডো নাকি নিজের এই সিদ্ধান্তের কথা তাঁর ঘনিষ্ঠদের জানিয়েও দিয়েছেন। রোনাল্ডো ঘনিষ্ঠ এক জন বলেছেন, ‘‘যা ঘটেছে, তাতে রোনাল্ডো তীব্র অসন্তুষ্ট। ও মনে করে ওর সঙ্গে বিশ্বাসভঙ্গ করা হয়েছে।’’ রোনাল্ডো এর আগেও ইঙ্গিত দিয়েছিলেন, তিনি রিয়ালেই থাকতে চান, কিন্তু সে জন্য তাঁর শর্ত মানতে হবে। জাপানে ক্লাব কাপের পরে তিনি বলেছিলেন, ‘‘আমি চাই রিয়ালে খেলেই ফুটবল থেকে অবসর নিতে। কিন্তু সেটা হবে কি না, তা একা আমার পক্ষে বলা সম্ভব নয়। আমি তো ক্লাব চালাই না। ক্লাবের দায়িত্বে অন্য লোক জন আছে।’’

রোনাল্ডোর কথায় সে দিন পরিষ্কার ইঙ্গিত ছিল, তিনি রিয়ালেই থাকতে চান। কিন্তু সে ক্ষেত্রে তাঁর শর্ত মানতে হবে। এবং সেই শর্ত যে পারিশ্রমিক বৃদ্ধি, তা নিয়েও কোনও সন্দেহ নেই।

রিয়াল মাদ্রিদের মুখ হয়ে উঠলেও ক্লাব প্রেসিডেন্ট পেরেজের সঙ্গে কিন্তু কখনও সে রকম ভাল সম্পর্ক গড়ে ওঠেনি সি আর সেভেনের। কারণ, ওই সময় বলা হতো রোনাল্ডো আসলে র‌্যামন ক্যাল্দেরনের নিয়ে আসা ফুটবলার। যে কারণে পেরেজের সঙ্গে কখনও সম্পর্কটা সহজ হয়নি পর্তুগিজ মহাতারকার। যার জেরে এই সিদ্ধান্ত নিতে পারেন রোনাল্ডো।

সমস্যা হল, শেষ চারটে ব্যালন ডি‘ওর জিতলেও রোনাল্ডো কিন্তু বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নন। এমনকী উপার্জনের দিক দিয়েও তিনি পাঁচ নম্বরে রয়েছেন। লিওনেল মেসি, নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়রের পরে। যা গর্বে আঘাত করেছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের। যার ফল হতে পারে রিয়াল ত্যাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE