Advertisement
০৭ মে ২০২৪
Sports News

আইসিসিতে শেষ পর্যন্ত থাকছেন শশাঙ্ক মনোহর

আইসিসির চেয়ারম্যান পদে শেষ পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন শশাঙ্ক মনোহর। গত মার্চে ব্যাক্তিগত কারণে আইসিসির পদ ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন তিনি। কিন্তু তিনি সরে দাঁড়াতে পারেননি আইসিসির প্রয়োজনে।

শশাঙ্ক মনোহর। ছবি: এএফপি।

শশাঙ্ক মনোহর। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১০ মে ২০১৭ ১৫:১৬
Share: Save:

আইসিসির চেয়ারম্যান পদে শেষ পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন শশাঙ্ক মনোহর। গত মার্চে ব্যাক্তিগত কারণে আইসিসির পদ ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন তিনি। কিন্তু তিনি সরে দাঁড়াতে পারেননি আইসিসির প্রয়োজনে। বুধবার অবশ্য সিদ্ধান্ত নিলেন শেষ পর্যন্ত থেকে যাওয়ার। শশাঙ্ক মনোহরের আইসিসির এই পদে থাকার সময়সীমা ২০১৮র জুন পর্যন্ত। জুনে আইসিসির বার্ষিক কনফারেন্সের পর তিনি নিজের পদ থেকে সরে দাঁড়াবেন। যেখানে বিশ্বক্রিকেটের বেশ কিছু নিয়মের পরিবর্তন করা হবে। প্রথম থেকেই বিশ্ব ক্রিকেটের সেরা তিন দেশ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারত যে ভাবে আইসিসির উপর চাপ সৃষ্টি করছিল সেটার বিরোধিতা করেছিলেন শশাঙ্ক মনোহর। তিনি বলেন, ‘‘বিশ্ব ক্রিকেটের সেরা তিন দেশ আইসিসির উপর চাপ সৃষ্টি করবে সেটা আমি মেনে নেব না। এটা আমার ব্যাক্তিগত বক্তব্য। আমার মতে, একজন ব্যাক্তির থেকে সংস্থা অনেক বড়।’’

আরও খবর: প্লে-অফের জটিল অঙ্কে কোথায় দাঁড়িয়ে কোন দল

১০ মে ২০১৬ লোঢা কমিটির রিপোর্টের পর বিসিসিআই-এর সভাপতির পদ থেকে সরে দাঁড়ান শশাঙ্ক। তার কয়েকদিন পর আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি। তাঁর সময়েই আইসিসির সংবিধানের পরিবর্তন আনা হয়। যেটা মেনে নিতে পারেনি ভারত। যেখানে বিরোধিতা করতে গিয়ে ২-১২ ভোটে হেরে যায় ভারত। ১৩ ভোটে শশঙ্ক মনোহরের প্রস্তাবিত মডেল পাস হয়ে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shashank Manohar ICC Chairman Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE