Advertisement
১৯ মার্চ ২০২৪
Sports News

কোচ প্রসঙ্গে এ বার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এই মুহূর্তে রাজ্য সংস্থাগুলোর মিটিংয়ে অংশ নিতে মুম্বইয়ে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানেই তিনি ভারতের পরবর্তি কোচ নিয়ে মতামত দেন। সৌরভের পছন্দের কোচ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান এই কথা।

সৌরভ গঙ্গোপাধ্যায়. -নিজস্ব চিত্র।

সৌরভ গঙ্গোপাধ্যায়. -নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ জুন ২০১৭ ২২:০৪
Share: Save:

বিরাট-কুম্বলে সম্পর্ক নিয়ে দেশের ক্রিকেটে প্রচুর আলোচনা। কিন্তু মুখ খোলেননি সৌরভ গঙ্গোপাধ্যায়। যাঁদের হাতে ভারতীয় দলের কোচ নির্বাচনের দায়িত্ব। সেই ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য প্রাক্তন অধিনায়ক এ দিন মুখ খুললেন। এই কমিটিই চেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের কোচ থাকুক অনিল কুম্বলে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির পরই দায়িত্ব থেকে সরে দাঁড়ান কুম্বলে। তার আগে কোচ এবং অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে দীর্ঘ আলোচনাও করে এই কমিটি। যেখানে দু’পক্ষই তাঁদের নিজেদের মতামত জানায়।

আরও খবর: ২৫ জুন লর্ডস, ভারতীয় ক্রিকেটের জোড়া ইতিহাস

এই মুহূর্তে রাজ্য সংস্থাগুলোর মিটিংয়ে অংশ নিতে মুম্বইয়ে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানেই তিনি ভারতের পরবর্তি কোচ নিয়ে মতামত দেন। সৌরভের পছন্দের কোচ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘যে ম্যাচ জেতাতে সেরকম কোচ চাই।’’ তিন সদস্যের উপদেষ্টা কমিটির যে এটাই মূল চাহিদা তা পরিষ্কার বুঝিয়ে দিলেন তিনি। কারম তাঁদের বিচারেই রবি শাস্ত্রীকে সরিয়ে ভারতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছিল অনিল কুম্বলেকে। এবং তিনি হতাশ করেননি। ভারতকে সাফল্যের তুঙ্গে নিয়ে গিয়েছিলেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার কাছে হার ও ফাইনালে পাকিস্তানের কাছে হার ছাড়া কুম্বলে জমানা ভারতকে বড় সাফল্য দিয়েছে।

ইতিমধ্যেই ভারতীয় দলের কোচ হতে চেয়ে একাধিক বড় নাম আবেদন জানিয়েছেন। আগামী ৯ জুলাই সেই আবেদনপত্র খোলা হবে। ৯ জুলাই পর্যন্ত আবেদনপত্র গ্রহন করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে বিসিসিআই-এর তরফে। বিসিসিআই-এর কার্যনির্বাহী সহ-সভাপতি অমিতাভ চৌধুরীও জানিয়েছেন কুম্বলে-কোহালি কাজিয়াই তাঁদের কাছে সব থেকে এই মুহূর্তের গুরুত্বপূর্ণ বিষয়। বিসিসিআই এখন টিম ম্যানেজার কপিল মলহোত্রর রিপোর্টের অপেক্ষায় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE