অলরাউন্ডার বেন স্টোকস ছাড়া অ্যাসেজ জিততে পারবে না ইংল্যান্ড। এমনটাই মত অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ ওয়-র।

ব্রিস্টলের নাইট ক্লাব-কাণ্ডের পর বেন স্টোকসকে সাসপেন্ড করেছে ইংল্যান্ড। নাইট ক্লাবে অকথ্য ভাষায় গালিগালাজ করা এবং এক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে মারধরের অভিযোগে অনির্দিষ্টকালের জন্য স্টোকসকে সাসপেন্ড করেছে ইংল্যান্ড। বাদ দেওয়া হয়েছে আসন্ন অ্যাসেজের দল থেকেও। আর এতেই সিদুঁরে মেঘ দেখছেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়।

আরও পড়ুন: ফুটবলের বস্, বলছে সতীর্থরা

আরও পড়ুন: চোকার নয়, প্রমাণ করল ফুটবলের জাদুকর

স্কাই স্পোর্টস রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে স্টিভ বলেন, “আমার মনে হয়, স্টোকস ইংল্যান্ড দলে না থাকলে ওঁরা অ্যাশেজ জিততে পারবে!”

স্টোকসকে ইংল্যান্ড দলের অন্যতম সেরা বোলার হিসেবে উল্লেখ করে স্টিভ বলেন, “সম্ভবত ইংলিশ দলের অন্যতম সেরা বোলার স্টোকস। ইংল্যান্ডের নির্বাচকরাও চেয়েছিলেন, যাতে তাঁকে অস্ট্রেলিয়ায় খেলানো যায়। তবে, সত্যিই যদি স্টোকস অ্যাসেজে না খেলতে পারেন তা হলে তা খুব লজ্জাজনক ব্যাপার হবে।”

স্টোকসের অনুপস্থিতিতে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডের উপর যে আরও বেশি চাপ পড়বে তা-ও এ দিন নিজের সাক্ষাৎকারে স্পষ্ট জানিয়ে দেন স্টিভ। তিনি বলেন, “স্টোকস না থাকলে, চাপ বাড়বে ব্রড এবং অ্যান্ডারসনের উপর। ওঁদের বয়সও বেড়েছে। তা ছাড়া আমার মনে হয় না, ওঁরা লাগাতার পাঁচটা টেস্ট খেলতে পারবেন।”

স্টিভের মতে অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাশেজের ফল হবে ৩-১।