Advertisement
১৭ মে ২০২৪
Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে পদক জেতার পরেই বন দফতরের বেতন পেলেন অবনী, দেবেন্দ্ররা

প্যারালিম্পিক্সের মতো মঞ্চে পদক জিতে দেশকে গর্বিত করেছেন তাঁরা। কিন্তু কর্মস্থল থেকে এত দিন বেতনই পাননি!

সোনা জেতার পর বেতন পেলেন অবনী।

সোনা জেতার পর বেতন পেলেন অবনী। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৯:৪০
Share: Save:

প্যারালিম্পিক্সের মতো মঞ্চে পদক জিতে দেশকে গর্বিত করেছেন তাঁরা। কিন্তু কর্মস্থল থেকে এত দিন বেতনই পাননি! টোকিয়ো প্যারালিম্পিক্সে পদক জিততেই রাতারাতি বেতন দেওয়া হল অবনী লেখারা, দেবেন্দ্র ঝাঝারিয়া এবং সুন্দর সিংহ গুর্জরকে।

প্যারালিম্পিক্সে শুটিংয়ে সোনা জিতেছেন অবনী। জ্যাভলিনে দেবেন্দ্র রুপো এবং সুন্দর ব্রোঞ্জ পেয়েছেন। তিন জনেই রাজস্থানের বন দফতরে সহকারী সংরক্ষক পদে কর্মরত। গত বছরের শেষের দিকে বন দফতরে চাকরি পেয়েছিলেন দেবেন্দ্র এবং সুন্দর। এ বছরের এপ্রিলে চাকরি পান অবনী।

এতদিন চাকরি করার পরেও এক মাসেরও বেতন পাননি তাঁরা। বন দফতরের এক আধিকারিক জানালেন, নথিপত্র ঠিক না থাকার কারণেই বেতন দেওয়া যায়নি। ওই আধিকারিকের যুক্তি, “চাকরির প্রয়োজনীয় নথিপত্র যাচাই করানোর জন্য কর্মীকে শারীরিক ভাবে হাজির থাকতে হয়। যেহেতু ওঁরা রাজস্থানে ছিলেন না, তাই এই কাজ করা যায়নি। তা ছাড়া, ওরা সরকারি ভাবে চাকরিতে যোগ দিয়েছিলেন সচিবালয় থেকে। অরণ্য ভবনে এসে যোগ দেননি।” প্রসঙ্গত, প্যারালিম্পিক্সের প্রস্তুতির জন্য তিন ক্রীড়াবিদই বিদেশে ছিলেন।

বেতন না পাওয়ার অভিযোগ তুলেছিল এই দুই ক্রীড়াবিদের পরিবার। তারপরেই বুধবার রাতের দিকে প্রত্যেকের অ্যাকাউন্টে বেতনের অর্থ পাঠিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE