Advertisement
১৭ মে ২০২৪
Karate

ডুমুরজলার মেয়ে ব্রোঞ্জ পেলেন বার্মিংহামে, আফসোস রয়ে গেল সোনা না জেতায়

দু’বছর আগে হায়দরাবাদ যান ঐশ্বর্য। সেখানে গিয়ে প্রশিক্ষণ নিতে শুরু করেন তিনি। রাজ্য ও জাতীয় স্তরের প্রতিযোগিতায় দু’টি সোনার পদক রয়েছে তাঁর।

পদক হাতে ডুমুরজলা কলাবাগানের ঐশ্বর্য মান্না।

পদক হাতে ডুমুরজলা কলাবাগানের ঐশ্বর্য মান্না। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডুমুরজলা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৪
Share: Save:

কমনওয়েলথ ক্যারাটে চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেলেন হাওড়ার ঐশ্বর্য মান্না। ইংল্যান্ডের বার্মিংহামে আয়োজিত এই প্রতিযোগিতায় পদক জেতেন তিনি। ঐশ্বর্যর আফসোস রয়ে গেল সোনা না পাওয়ার জন্য।

ডুমুরজলা কলাবাগান লেনে বাড়ি ঐশ্বর্যর। শনিবার বাড়ি ফিরেছেন তিনি। খুশি ঐশ্বর্যর পরিবারের সবাই। তাঁর বাবা চঞ্চল মান্না বললেন, “পার্ক স্ট্রিট গণধর্ষণ কাণ্ডের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুলগুলোতে মেয়েদের আত্মরক্ষায় মার্শাল আর্ট শেখানোর নির্দেশ দিয়েছিলেন। সেই সময় ক্লাস সিক্সে পড়ত ঐশ্বর্য। স্কুলেই ক্যারাটে শেখার শুরু। তার পর আরও ভাল কোচিং নিয়ে সাফল্য আসতে থাকে।”

দু’বছর আগে হায়দরাবাদ যান ঐশ্বর্য। সেখানে গিয়ে প্রশিক্ষণ নিতে শুরু করেন তিনি। রাজ্য ও জাতীয় স্তরের প্রতিযোগিতায় দু’টি সোনার পদক রয়েছে তাঁর। ঐশ্বর্য বলেন, “এই প্রথম আন্তর্জাতিক স্তরে ২১ বছর বয়সের নীচের বিভাগের প্রতিযোগিতায় পদক পেলাম। তবে অনুশীলনে হয়তো কিছু খামতি ছিল, তাই সোনার পদকটা হল না।”

সেই খামতি কাটিয়ে জাকার্তায় বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চান ঐশ্বর্য। সেখানে সোনার পদক পাওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karate World Championship Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE