Advertisement
১৭ মে ২০২৪
Pranati Nayak

জিমন্যাস্টিক্স বিশ্বকাপে ব্রোঞ্জজয়ী বাংলার প্রণতিকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর

ভারতের তৃতীয় মহিলা জিমন্যাস্ট হিসাবে জিমন্যাস্টিক্সের বিশ্বকাপে পদক জিতেছেন ঝাড়গ্রামের প্রণতি। তাঁর আগে ২০১৮ সালে অনুণা রেড্ডি ও ২০১৮ সালে দীপা কর্মকার পদক জিতেছিলেন।

picture of Pranati Nayak and Mamata Banerjee

(বাঁ দিকে) প্রণতি নায়েক এবং মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: (এক্স) টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫১
Share: Save:

জিমন্যাস্টিক্সের বিশ্বকাপে ব্রোঞ্জ জয়ী বাংলার প্রণতি নায়েককে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমাজমাধ্যমে অভিনন্দন বার্তার সঙ্গে আগামী দিনের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন মমতা।

মিশরের কাইরোতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ভল্ট ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন প্রণতি। ফাইনালে ১৩.৬১৬ স্কোর করেন প্রণতি। এই বিভাগে সোনা জিতেছেন উত্তর কোরিয়ার আন চ্যাং ওক। তাঁর স্কোর ১৪.২৩৩। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জিতেছেন বুলগেরিয়ার ভ্যালেন্টিনা জর্জিয়েভা। তাঁরও স্কোর প্রণতির মতোই ১৩.৬১৬। সমান পয়েন্ট পেলেও টেকনিক্যাল দিক থেকে এগিয়েছিলেন ভ্যালেন্টিনা। তাই রুপো জিতেছেন তিনি। ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলার মেয়েকে। এই সাফল্যের জন্য প্রণতিকে সমাজমাধ্যমে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। জিমন্যাস্টিক্স বিশ্বকাপের পদক প্রণতিকে প্যারিস অলিম্পিক্সের দিকে আরও এক ধাপ এগিয়ে দিল।

ভারতের তৃতীয় মহিলা জিমন্যাস্ট হিসাবে জিমন্যাস্টিক্সের বিশ্বকাপে পদক জিতেছেন ঝাড়গ্রামের প্রণতি। তাঁর আগে ২০১৮ সালে অনুণা রেড্ডি ও ২০১৮ সালে দীপা কর্মকার পদক জিতেছিলেন। এ বার অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছে ত্রিপুরার দীপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pranati Nayak Mamata Banerjee Gymnast Gymnastic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE