Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asian Games

ব্যাডমিন্টনে সোনা, এশিয়ান গেমসে ভারতের পদক ১০১, সোনা ২৬, জয়ী চিরাগ-সাত্ত্বিক জুটি

আরও একটি পদক জিতল ভারত। ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলসে সোনা জিতল চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি জুটি। এশিয়ান গেমসে ১০১টি পদক হয়ে গেল ভারতের।

badminton

চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৪:০০
Share: Save:

আরও একটি পদক জিতল ভারত। ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলসে সোনা জিতল চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি জুটি। এশিয়ান গেমসে ১০১টি পদক হয়ে গেল ভারতের। প্রথম বার এশিয়ান গেমসের এই ইভেন্টে সোনা জিতল তারা। দক্ষিণ কোরিয়ার জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন চিরাগেরা।

চিরাগেরা ৫৭ মিনিটে ম্যাচ জিতে নেন। প্রথম গেমটি ২১-১৮ ব্যবধানে জিতে নেন তাঁরা। দ্বিতীয় গেমটি জেতেন ২১-১৬ ব্যবধানে। বিশ্বের ক্রমতালিকায় চিরাগেরা তিন নম্বর। তাঁদের বিপক্ষে দক্ষিণ কোরিয়ার সোলগিউ চৈ এবং উনহো কিম উড়ে যান চিরাগদের বিরুদ্ধে। ৫৮ বছর পর প্রথম ভারতীয় জুটি হিসাবে এশিয়ান গেমস জিতলেন চিরাগেরা। ১৯৮২ সালের পর এই ইভেন্টে পদক জিতলেন তাঁরা।

এশিয়ান গেমসে ব্যাডমিন্টনে এই বছরই সেরা সাফল্য ভারতের। ছেলেদের ডাবলসে সোনা ছাড়াও ভারত এ বারে দলগত বিভাগে রুপো জিতেছে এবং ছেলেদের সিঙ্গলসে ব্রোঞ্জ জিতেছে। ২০১৮ সালে একটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতেছিল ভারত। ১৯৮২ সালে পাঁচটি ব্রোঞ্জ জিতেছিল তারা।

আগামী মঙ্গলবার ব্যাডমিন্টনের যে ক্রমতালিকা প্রকাশিত হবে সেখানে চিরাগেরা এক নম্বর হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games badminton Chirag Shetty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE