Advertisement
১৮ মে ২০২৪
Ajit Agarkar

প্রধান নির্বাচক হতে পারেন আগরকার, আবেদনকারীদের মধ্যে অভিজ্ঞতায় এগিয়ে মুম্বইকর

গত ফেব্রুয়ারিতে চেতন ইস্তফা দেওয়ার পর থেকে প্রধান নির্বাচকের পদ ফাঁকা। কাজ চালাচ্ছেন শিবসুন্দর দাস। আগ্রহী প্রার্থীরা ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন বোর্ডের কাছে।

picture of Ajit Agarkar

অজিত আগরকার। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ২২:৫৪
Share: Save:

ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হতে পারেন অজিত আগরকার। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, প্রাক্তন অলরাউন্ডার সব থেকে এগিয়ে রয়েছেন আবেদনকারী প্রার্থীদের মধ্যে। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ দিন খেলার অভিজ্ঞতা থাকার জন্য বাকিদের থেকে এগিয়ে রয়েছেন আগরকার।

ভারতীয় দলের প্রধান নির্বাচক পদের জন্য আগ্রহী প্রাক্তন ক্রিকেটারদের কাছ থেকে আবেদন চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার আগ্রহ প্রকাশ করে আবেদন করেছেন বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন আগরকারও। গত ফেব্রুয়ারি মাসে চেতন শর্মা ইস্তফা দেওয়ার পর থেকে প্রধান নির্বাচকের পদ ফাঁকা রয়েছে। অস্থায়ী ভাবে কাজ চালাচ্ছেন শিবসুন্দর দাস। আগ্রহী প্রার্থীরা ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন বোর্ডের কাছে।

পশ্চিমাঞ্চল থেকে এখন জাতীয় নির্বাচক রয়েছেন প্রাক্তন জোরে বোলার সলিল আঙ্কোলা। আগরকার প্রধান নির্বাচক হিসাবে মনোনিত হলে পশ্চিমাঞ্চল থেকে দু’জন থাকবেন জাতীয় নির্বাচক হিসাবে। ৪৫ বছরের প্রাক্তন ক্রিকেটার দেশের হয়ে ২৬টি টেস্ট, ১৯১টি এক দিনের ম্যাচ এবং ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। মুম্বইয়ের হয়ে দীর্ঘ দিন প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। এখন তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি দিল্লি ক্যাপিটালসের অন্যতম সহকারী কোচ।

অন্য দিকে, আগামী ১ জুলাই মহিলা জাতীয় দলের নতুন কোচ বেছে নিয়ে পারে বোর্ডের ক্রিকেট সংক্রান্ত পরামর্শদাতা কমিটি। আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হতে পারে আগামী শুক্রবার। হরমনপ্রীত কৌরদের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন মুম্বইয়ের আর এক প্রাক্তন ক্রিকেটার অমল মুজুমদার। আবেদন করেছেন তুষার আরোঠেও। এই ক্ষেত্রেও অমল এগিয়ে আছেন বলে মনে করা হচ্ছে। ক্রিকেটার হিসাবে প্রথম শ্রেণির ক্রিকেট প্রচুর অভিজ্ঞতা রয়েছে অমলের। কোচ হিসাবেও কাজ করেছেন। দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের কোচ হিসাবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। কাজ করেছেন বদোদরার কোচ হিসাবে। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি রাজস্থান রয়্যালসের সহকারী কোচ হিসাবেও যুক্ত ছিলেন তিনি। ভারতের মহিলা দলের কোচের পদের জন্য আবেদন করেছেন ইংল্যান্ডের জন লুইস। তিনি ডারহ্যামের কোচ ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajit Agarkar BCCI Chief Selector
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE