Advertisement
১৮ মে ২০২৪
Ajit Agarkar

প্রধান নির্বাচক নিয়ে জল্পনার মাঝেই আইপিএলের দল ছাড়লেন আগরকর

ভারতীয় বোর্ডের প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে অজিত আগরকর। জল্পনার মাঝেই আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের পদ ছেড়ে দিলেন তিনি। কিন্তু আগরকরকে প্রধান নির্বাচক করে আনলে চাপ বাড়বে বোর্ডের।

agarkar

অজিত আগরকর। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৮:৫৭
Share: Save:

অজিত আগরকরই কি ভারতীয় বোর্ডের পরবর্তী নির্বাচক প্রধান হচ্ছেন? কারণ, এই জল্পনার মাঝেই আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের পদ ছেড়ে দিলেন তিনি। দিল্লি দলে সহকারী কোচের পদে ছিলেন আগরকর। তাঁর দল ছাড়ার খবর বৃহস্পতিবারই টুইটারে জানিয়েছে দিল্লি। একইসঙ্গে দল ছেড়েছেন শেন ওয়াটসনও।

নির্বাচক হতে গেলে স্বার্থের সঙ্ঘাত এড়াতে অন্য কোনও দলের সঙ্গে যুক্ত থাকা চলবে না। আগরকরের দল ছাড়ায় এটা স্পষ্ট হয়ে গেল যে তিনি দৌড়ে রয়েছেন। সব ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দল এবং তার পরে এশিয়া কাপ, বিশ্বকাপের দল বাছতে তিনিই মুখ্য ভূমিকা নেবেন।

আগরকর প্রধান নির্বাচক হলে বোর্ডের চাপ বাড়বে। কারণ, এই মুহূর্তে প্রধান নির্বাচকেরা বার্ষিক এক কোটি টাকা বেতন পান। কিন্তু দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ থাকা এবং ধারাভাষ্য দেওয়ার কারণে আগরকরের রোজগার অনেকটাই বেশি। এ রকম একজন প্রাক্তন ক্রিকেটারকে প্রধান নির্বাচক করতে গেলে বোর্ডকে বেতন বাড়াতে হবে। এখনকার বেতনে আগরকর কাজ করতে রাজি হবেন না।

এর আগে ২০২১ সালে নির্বাচকের পদে আবেদন করেছিলেন আগরকর। সে বার চেতন শর্মাকে প্রধান নির্বাচক করা হয়। আগরকরকে টপকে পশ্চিমাঞ্চল থেকে নির্বাচক হিসাবে বেছে নেওয়া হয় আবে কুরুভিল্লাকে। তবে এ বার আগরকরের সঙ্গে টক্কর দেওয়ার মতো কেউ নেই। ভারতের হয়ে ২৬টি টেস্ট, ১৯১টি এক দিনের ম্যাচ এবং চারটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajit Agarkar BCCI Chief Selector
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE