Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

এ বার প্রকাশ্যে ‘গদ্দার’ তকমা! রোহিতদের টিম বাসের সামনেই কটূক্তি, শুনে কী করলেন অর্শদীপ

এত দিন নেটমাধ্যমে চলছিল। এ বার প্রকাশ্যে কটাক্ষ করা হল ভারতীয় পেসার অর্শদীপ সিংহকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা শেষে টিম বাসের সামনে অর্শদীপকে ‘গদ্দার’ বলে কটাক্ষ করেন এক ব্যক্তি।

শ্রীলঙ্কা ম্যাচের পরে প্রকাশ্যে কটূক্তি শুনতে হল অর্শদীপকে।

শ্রীলঙ্কা ম্যাচের পরে প্রকাশ্যে কটূক্তি শুনতে হল অর্শদীপকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৩:১২
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে ক্যাচ ফস্কানোর পরে গত দু’দিন ধরে নেটমাধ্যমে কটূক্তি শুনতে হচ্ছিল ভারতীয় পেসার অর্শদীপ সিংহকে। এ বার প্রকাশ্যে কটাক্ষ শুনতে হল তাঁকে। ভারতীয় দলের টিম বাসের সামনে তাঁকে ‘গদ্দার’ বললেন এক ভারতীয় সমর্থক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ শেষ হওয়ার পরে তখন টিম বাসে উঠছিল ভারতীয় দল। বাসের কাছেই দাঁড়িয়েছিলেন কয়েক জন সমর্থক। ছিলেন সাংবাদিকরাও। সবার শেষে অর্শদীপ বাসে উঠতে যান। তখনই সেখানে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি বলে ওঠেন, ‘‘গদ্দার এসেছে। গদ্দার এসেছে। ক্যাচ ফস্কে ভারতকে হারিয়েছে।’’

এ কথা শুনতে পান অর্শদীপ। বাসে উঠতে গিয়ে খানিক ক্ষণ দাঁড়িয়ে পড়েন। ওই ব্যক্তির দিকে তাকিয়ে থাকেন। তার পরে অবশ্য নিজেকে সংযত করে বাসের ভিতরে ঢুকে যান ভারতীয় পেসার।

অর্শদীপ কিছু না বললেও সেখানে উপস্থিত সাংবাদিকরা বিষয়টি ভাল ভাবে নেননি। বিমল কুমার নামে এক সাংবাদিক ওই ব্যক্তির কাছে জানতে চান, তিনি কেন অর্শদীপকে এ ভাবে কটাক্ষ করলেন। বিমলের সঙ্গে আরও এক জন সাংবাদিক যোগ দেন। তাঁদের দেখে ওই ব্যক্তি চুপ করে যান। বিমল তখন সেখানে উপস্থিত নিরাপত্তারক্ষীদের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেন। তাঁদের ব্যবস্থা নিতে বলেন। নিরাপত্তারক্ষীরা ওই ব্যক্তিকে সেখান থেকে সরিয়ে দেন।

পাকিস্তানের বিরুদ্ধে ১৮তম ওভারে আসিফ আলির ক্যাচ ফেলে দেন অর্শদীপ। সেই আসিফই পরের ওভারে ১৬ রান করে ম্যাচ প্রায় জিতিয়ে দেন। এর পরেই এক শ্রেণির লোক সরাসরি খলনায়ক বানিয়ে দেন অর্শদীপকে। নেটমাধ্যমে তাঁর নামে বিভিন্ন সমালোচনামূলক টুইট ভেসে আসে। এর মধ্যেই কেউ অর্শদীপের উইকিপিডিয়া পেজেও সম্পাদনা করে ‘ভারত’ শব্দের বলে অনেকগুলি জায়গায় ‘খালিস্তান’ শব্দ বসিয়ে দেয়। এতেই নড়েচড়ে বসেছে মোদী সরকার। কেন্দ্রীয় সরকারের ধারণা, এতে সাম্প্রদায়িক ঐক্য নষ্ট হতে পারে এবং আইনশৃঙ্খলা বজায় রাখা নিয়ে সমস্যা হতে পারে। তবে পেজে বদল আনার ১৫ মিনিটের মধ্যে তা সরিয়ে দেন উইকিপিডিয়ার সম্পাদকরা। তবে সবটাই নেটমাধ্যমে হচ্ছিল। এই প্রথম সামনাসামনি ভারতীয় পেসারকে কটাক্ষ করা হল।

অর্শদীপের পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। ভারতীয় পেসারের পরিবার জানিয়েছে, এই ঘটনা অর্শদীপের উপর প্রভাব ফেলেনি। উল্টে সমালোচনার ফলে অর্শদীপের আত্মবিশ্বাস আরও বাড়বে বলে জানিয়েছেন তাঁর বাবা-মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE