Advertisement
২৩ মে ২০২৪
Asia Cup

Asia Cup: এশিয়া কাপ কোথায় হবে, জানিয়ে দিল এসিসি

অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে প্রতিযোগিতা আয়োজন সম্ভব নয় বলে জানায় শ্রীলঙ্কা। বিকল্প জায়গা হিসাবে প্রথমেই উঠে এসেছিল আমিরশাহির নাম।

শেষ বারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত।

শেষ বারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ২৩:১১
Share: Save:

জল্পনার অবসান। এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। বুধবার সরকারি ভাবে জানিয়েদিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। উল্লেখ্য, আগেই শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা জানিয়ে দিয়েছিলেন দেশের অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে তাঁদের পক্ষে প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয়।

শ্রীলঙ্কার পরিস্থিতির দিকে নজর রেখেছিলেন এসিসি কর্তারাও। বিকল্প জায়গা হিসাবে আমিরশাহি-সহ একাধিক দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেন তাঁরা। শ্রীলঙ্কা ক্রিকেট সরকারি ভাবে প্রতিযোগিতা আয়োজন করতে না পারার কথা জানিয়ে দেওয়া পর শুরু হয় জল্পনা। সম্ভাব্য আয়োজক হিসাবে উঠে আসে ভারত এবং বাংলাদেশের নাম। শেষ পর্যন্ত এসিসির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল এশিয়া কাপ হবে আমিরশাহিতেই। ২৭ অগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হতে ছয় দেশের এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা।

এসিসির পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘শ্রীলঙ্কার পরিস্থিতি বিবেচনা করে আলোচনার সাপেক্ষে এবং সর্বসম্মতিক্রমে প্রতিযোগিতাটি শ্রীলঙ্কা থেকে আমিরশাহিতে স্থানান্তরিত করা হল।’ এসিসির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি সাম্মি সিলভা বলেছেন, ‘‘এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা সত্যিই প্রতিবেশী দেশগুলির দিকে তাকিয়ে ছিলাম।’

সিলভা আরও বলেছেন, ‘‘আমরা এসিসির সিদ্ধান্তকে সমর্থন করছি। এশিয়া কাপ আমিরশাহিতে নিয়ে গিয়ে ভালই করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে আমরা এসিসির সঙ্গে যোগাযোগ রাখছি। আমিরশাহির ক্রিকেট কর্তারাও আমাদের সুষ্ঠু ভাবে প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে আশ্বস্ত করেছেন।’’ উল্লেখ্য, এসিসি কর্তারা আগে জানান, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং আমিরশাহি ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা হওয়ার পরেই তাঁরা এশিয়া কাপের স্থান নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE