Advertisement
১৯ মে ২০২৪
Laxmi Ratan Shukla

Bengal Cricket: বাংলার অনূর্ধ্ব-২৫ দলে লক্ষ্মীর বদলে কোচ কে? জানিয়ে দিল সিএবি

বাংলার তরুণ দলের দায়িত্ব দেওয়া হল প্রণব রায়কে। এত দিন এই দায়িত্ব ছিল লক্ষ্মীরতন শুক্লর হাতে।

বাংলার অনূর্ধ্ব-২৫ দলের কোচ ছিলেন লক্ষ্মী।

বাংলার অনূর্ধ্ব-২৫ দলের কোচ ছিলেন লক্ষ্মী। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ২১:৩৮
Share: Save:

বাংলার অনূর্ধ্ব-২৫ দলের কোচ হলেন প্রণব রায়। এত দিন এই দলের দায়িত্ব ছিল লক্ষ্মীরতন শুক্লর উপর। তাঁকে এই মরসুমে বাংলার সিনিয়র দলের দেওয়া হয়েছে। সেই জায়গায় দায়িত্ব দেওয়া হল ভারতের প্রাক্তন ক্রিকেটার প্রণবকে।

বুধবার প্রণবের নাম ঘোষণা করা হয় সিএবির তরফে। সংস্থার প্রধান অভিষেক ডালমিয়া প্রাক্তন ক্রিকেটার প্রণব সম্পর্কে বললেন, “তাঁর সময়ের অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন। তরুণ ক্রিকেটারদের তিনি চেনেন। ছোটরাও তাঁকে সম্মান করে। আমরা বিশ্বাস করি উনি খুব ভাল কাজ করবেন।”

দায়িত্ব পেয়ে খুশি প্রণব। ভারতের প্রাক্তন নির্বাচক বললেন, “আমি আত্মবিশ্বাসী যে অনূর্ধ্ব-২৫ দলটিকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারব। যে সুযোগ আমাকে দেওয়া হয়েছে বাংলার ক্রিকেটকে সেবা করার, সেই সুযোগ আমি কাজে লাগাবো। অভিষেক ডালমিয়া, স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ আমাকে এই সুযোগ দেওয়ার জন্য।”

দায়িত্ব পেয়ে খুশি প্রণব।

দায়িত্ব পেয়ে খুশি প্রণব। —ফাইল চিত্র

বাংলার হয়ে প্রায় ১৪ বছর ক্রিকেট খেলেছেন প্রণব। রঞ্জিজয়ী বাংলা দলেও ছিলেন তিনি। ভারতের হয়ে দু’টি টেস্টও খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ১৩টি শতরান-সহ সংগ্রহ ৪০৫৬ রান। ভারতের হয়ে দু’ম্যাচে তিনি করেছেন ৭১ রান। একটি অর্ধশতরান করেছিলেন তিনি। সুনীল গাওস্করের সঙ্গে ওপেন করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এমন এক জন ক্রিকেটারের থেকে শেখার জন্য তরুণ প্রজন্মের ক্রিকেটাররা যে মুখিয়ে থাকবে তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Laxmi Ratan Shukla pranab roy CAB bengal cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE