Advertisement
১৮ মে ২০২৪
India vs South Africa

রোহিতেরা চাপে, দ্বিতীয় দিনের শেষে প্রোটিয়াদের লিড ১১ রানের, হাতে ৫ উইকেট

ভারতের রান টপকে গেল দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টে চালকের আসনে এখন ডিন এলগারেরাই। ভারতীয় পেসারদের বিরুদ্ধে সহজেই রান করছেন তাঁরা।

Dean Elgar

দক্ষিণ আফ্রিকার হয়ে শতরানের পর ডিন এলগার। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২১:৩০
Share: Save:

প্রথম টেস্টে চাপ বাড়ছে রোহিত শর্মাদের। দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যে ১১ রান এগিয়ে গিয়েছে। হাতে এখনও পাঁচ উইকেট। ক্রিজে রয়েছেন শতরানকারী ডিন এলগার। তৃতীয় দিনের শুরুতেই উইকেট ফেলতে না পারলে ভারতের পক্ষে ম্যাচের রাশ ধরে রাখা কঠিন হবে। দ্বিতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ২৫৬/৫। ভারত প্রথম ইনিংসে তুলেছিল ২৪৫ রান।

ভারতীয় বোলারেরা সে ভাবে ছাপ ফেলতে পারলেন না। যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ মিলে চারটি উইকেট তুলে নেন। একটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ। কিন্তু তিনি এবং শার্দূল ঠাকুর যে ভাবে রান করতে দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের তাতে এক সময় মহম্মদ শামির অভাব বোধ করছিল ভারত। পেস সহায়ক পিচ হলেও রবিচন্দ্রন অশ্বিন রান আটকে রাখার কাজ করছিলেন। তাঁর বলে একটি ক্যাচও দিয়েছিলেন এলগার। কিন্তু সেই ক্যাচ ফেলে দেন স্লিপে দাঁড়ানো শুভমন গিল।

এলগারের এটাই শেষ সিরিজ়। বিদায়ী সিরিজ়ে আরও এক বার নিজের জাত চেনালেন তিনি। চা বিরতির আগেই শতরান করলেন। ভারতের ইনিংস দেখে মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের পক্ষেও এই পিচে রান করা সহজ হবে না। বুমরা ও সিরাজ শুরুটাও করেছিলেন সে ভাবে। দুই ওপেনারই খেলতে সমস্যায় পড়ছিলেন। দক্ষিণ আফ্রিকাকে প্রথম ধাক্কা দেন এডেন মার্করাম। ৫ রানের মাথায় তাঁকে আউট করেন সিরাজ। কিন্তু তার পরেই উইকেটের এক দিকে দাঁড়িয়ে যান এলগার। তাঁকে প্রথমে সঙ্গ দেন টনি ডি’জর্জি। পরে এলগারের সঙ্গে জুটি গড়েন ডেভিড বেডিংহ্যাম। এই দুই জুটিতে ভর করে ভারতের রান টপকে গিয়েছে দক্ষিণ আফ্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Dean Elgar Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE