Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

২৪ কোটি দিয়ে স্টার্ককে কেন নেওয়া হল? কলকাতায় এসেই ব্যাখ্যা মেন্টর গম্ভীরের

কেন এত টাকা দিয়ে কেনা হল অস্ট্রেলিয়ার পেসারকে? বৃহস্পতিবার কলকাতায় এসেই মেন্টর গৌতম গম্ভীর বুঝিয়ে দিলেন স্টার্ককে দলে নেওয়ার কারণ।

gautam gambhir

কলকাতায় গৌতম গম্ভীর। ছবি: কলকাতা নাইট রাইডার্সের এক্স হ্যান্ডেল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১১:৪৯
Share: Save:

এ বারের আইপিএলের নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। কেন এত টাকা দিয়ে কেনা হল অস্ট্রেলিয়ার পেসারকে? বৃহস্পতিবার কলকাতায় এসেই মেন্টর গৌতম গম্ভীর বুঝিয়ে দিলেন স্টার্ককে দলে নেওয়ার কারণ।

ন’বছর পর আইপিএলে ফিরছেন স্টার্ক। অস্ট্রেলিয়ার পেসারকে এর আগে ২০১৮ সালে ৯ কোটি ৪০ লক্ষ টাকায় কিনেছিল কলকাতা। কিন্তু সে বার খেলেননি স্টার্ক। তিনি শেষ বার আইপিএলে খেলেছিলেন ২০১৫ সালে। গম্ভীর বলেন, “আমার মনে হয় না স্টার্কের উপর টাকার চাপ থাকবে। আমি শুধু আশা করি অস্ট্রেলিয়া হয়ে ও যে ভাবে বল করে, কলকাতার হয়েও সেটা করুক।” এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন স্টার্ক। দু’মরসুমে নিয়েছিলেন ৩৪টি উইকেট।

কলকাতা এখনও পর্যন্ত দু’বার আইপিএল জিতেছি। ২০১২ এবং ২০১৪ সালে কেকেআরের সেই আইপিএল জয়ের সময় অধিনায়ক ছিলেন গম্ভীর। তিনি এ বার দলের মেন্টর। লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন তিনি। সেই দল থেকে গম্ভীরকে তুলে নেয় কেকেআর। কলকাতায় ফেরা তাই গম্ভীরের কাছে ঘরে ফেরার মতো। তিনি বলেন, “কেকেআর আমার কাছে শুধু একটা দল নয়। এটা আমার কাছে একটা আবেগ। এখানে ফিরে ভাল লাগছে। জানি সকলের প্রত্যাশা থাকবে। আমি চেষ্টা করব সেটা পূরণ করার।”

এ বারের আইপিএল শুরু ২২ মার্চ। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইডেনে খেলবে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE