Advertisement
১৮ মে ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: দক্ষিণ আফ্রিকায় প্রথম জয় পেয়েই এশিয়া কাপ, বিশ্বকাপ জয়ের স্বপ্ন বাংলাদেশ তারকার চোখে

সেঞ্চুরিয়ানে লিটন দাশ, শাকিব আল হাসান এবং ইয়াসির আলির দাপটে প্রথম বার এক দিনের ম্যাচ জেতে বাংলাদেশ। ৩১৪ রান তোলে তারা।

ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ০৯:৫৪
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩৮ রানে জয়। সেঞ্চুরিয়ানের মাটিতে ইতিহাস গড়ার পরেই চোখে বিশাল স্বপ্ন বাংলাদেশের মেহদি হাসান মিরাজের। তিনি স্বপ্ন দেখছেন এশিয়া কাপ এবং বিশ্বকাপ জয়ের।

এর আগে ১৯ বার সেঞ্চুরিয়ানে এক দিনের ম্যাচ খেললেও জিততে পারেনি বাংলাদেশ। প্রথম বার সেঞ্চুরিয়ানে জেতার ফলে বিশ্বকাপ সুপার লিগেও প্রথম তিনে উঠে এল তারা। ইংল্যান্ড এবং ভারতের সঙ্গে বাংলাদেশ রয়েছে প্রথম তিনে। সেই জয়ের পর অলরাউন্ডার মেহদি বলেন, “বড় স্বপ্ন না থাকলে এগিয়ে যাওয়া যায় না। আমরা বড় স্বপ্ন দেখছি। বিদেশের মাটিতে আমরা সিরিজ জিততে চাই। আমরা এশিয়া কাপ, বিশ্বকাপ জিততে চাই। এই স্বপ্নের পিছনে দৌড়চ্ছি আমরা।”

সেঞ্চুরিয়ানে লিটন দাশ, শাকিব আল হাসান এবং ইয়াসির আলির দাপটে প্রথম বার এক দিনের ম্যাচ জেতে বাংলাদেশ। ৩১৪ রান তোলে তারা। বল হাতে শরিফুল ইসলাম এবং তাস্কিন আহমেদ শুরু থেকেই উইকেট নিতে থাকেন। উইকেট পান মেহদিও। তিনি বলেন, “উইকেট অনুযায়ী বল করতে চেয়েছিলাম। দ্বিতীয় স্পেলে আমার দিক থেকে কিছুটা টার্নও পেয়েছিলাম। শাকিব আমাকে ধীরে বল করতে বলে। কঠিন পরিস্থিতিতে আমি সব সময় ওর কথা শুনি। শাকিবের অভিজ্ঞতা প্রচুর। ও উইকেটটা খুব ভাল বুঝতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket mehidy hasan Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE