Advertisement
১৯ মে ২০২৪
Litton Das

লিটন ‘ধোনি’ দাস, না তাকিয়ে রান আউট করলেন বাংলাদেশের কিপার, মনে পড়ালেন মাহিকে

মহেন্দ্র সিংহ ধোনির মতোই উইকেটের দিকে না তাকিয়ে রান আউট করতে দেখা গেল বাংলাদেশের উইকেটরক্ষক লিটন দাসকে। ধোনিকে মনে পড়ালেন তিনি।

cricket

লিটন দাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১১:৩৪
Share: Save:

এক নজরে দেখলে খানিকটা বিভ্রান্তি হতে পারে। মাঠে উনি কে? লিটন দাস? না কি মহেন্দ্র সিংহ ধোনি? কারণ, যেটা হয়েছে সেটা তো ধোনি মাঝেমধ্যেই করতেন। তিনি ছাড়া আর কাউকে তেমনটা করতে খুব একটা দেখা যায়নি। সেটাই করে দেখালেন বাংলাদেশের উইকেটরক্ষক লিটন। উইকেটের দিকে না তাকিয়ে রান আউট করলেন তিনি। ধোনিকে মনে পড়ালেন লিটন।

বাংলাদেশ-শ্রীলঙ্কা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের শেষ বলে এই ঘটনা ঘটে। মুস্তাফিজুর রহমানের বল লং অন অঞ্চলে মেরে ২ রান নেওয়ার চেষ্টা করেন দাসুন শনাকা। অপর প্রান্তে ছিলেন সাদিরা সমরবিক্রম। এক রান পূর্ণ করার পরে দ্বিতীয় রানের জন্য দৌড়ে যান দুই ব্যাটার। বল বেশি দূরে যায়নি। লং অন থেকে ছুটে এসে বল ধরে থ্রো করেন রিশাদ হোসেন। কিন্তু তাঁর থ্রো উইকেট থেকে দূরে ছিল।

দেখে মনে হচ্ছিল, ২ রান হয়ে যাবে। তখনই সবাইকে অবাক করে দেন লিটন। উইকেট থেকে সরে গিয়ে বল ধরেন তিনি। তখন তিনি উইকেটের দিকে পিছন করে রয়েছেন। সেই অবস্থায় উইকেটে বল ছোড়েন লিটন। বল সরাসরি উইকেটে লাগে। রান আউট হয়ে যান শনাকা।

লিটনের রান আউট করার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। অনেকে ধোনির সঙ্গে তাঁর তুলনা করেছেন। ধোনি অবশ্য এক বার এই কাজ করেননি। কেরিয়ারে বেশ কয়েক বার উইকেটের দিকে না তাকিয়ে রান আউট করতে দেখা গিয়েছে তাঁকে। ধোনির চালাকিতে অনেক সময় ব্যাটারেরা বিভ্রান্ত হয়ে যেতেন। সেই কাজ এ বার করলেন লিটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Litton Das Bangladesh Cricket MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE