Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Satwiksairaj Rankireddy and Chirag Shetty

৩৭ মিনিটেই ফরাসি ওপেন জয় সাত্ত্বিক-চিরাগের, অলিম্পিক্সের আগে ভাল খবর ভারতীয় ব্যাডমিন্টনে

দ্বিতীয় বার ফরাসি ওপেন জিতলেন ভারতের ব্যাডমিন্টন জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। মাত্র ৩৭ মিনিটে জিতলেন তাঁরা।

sports

ফরাসি ওপেন ট্রফি হাতে সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (বাঁ দিকে) ও চিরাগ শেট্টি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১০:৫৫
Share: Save:

অলিম্পিক্সের আগে ভরসা দিচ্ছেন ভারতের ব্যাডমিন্টন জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। দ্বিতীয় বার ফরাসি ওপেন জিতলেন তাঁরা। মাত্র ৩৭ মিনিটে স্ট্রেট গেমে (২১-১১, ২১-১৭) প্রতিপক্ষ চাইনিজ় তাইপেইয়ের লি ঝে ও হুয়েই ইয়াং জুটিকে হারালেন তাঁরা।

ফাইনালে শুরু থেকেই আত্মবিশ্বাসী দেখাচ্ছিল সাত্ত্বিক-চিরাগকে। প্রথম গেমের শুরুটা দু’পক্ষ ভাল শুরু করলেও অষ্টম পয়েন্ট থেকে এগিয়ে যান ভারতীয় জুটি। ৮-৪ এগিয়ে যান তাঁরা। ব্যবধান বেড়ে হয় ১১-৫। সাত্ত্বিকের জোরালো স্ম্যাশ ও চিরাগের নেটে খেলার জবাব ছিল না প্রতিপক্ষের কাছে। নিজেদের লিড ধরে রাখেন তাঁরা। ১৫-৮, ১৮-১০ থেকে শেষ পর্যন্ত ২১-১১ প্রথম গেম জিতে যান চিরাগেরা।

দ্বিতীয় গেমে অবশ্য ছবিটা একটু অন্য রকম ছিল। লি-ইয়াং জুটি শুরুতে এগিয়ে যান। একটা সময় ১৩-১১ এগিয়ে ছিলেন তাঁরা। কিন্তু বিশ্বের এক নম্বর পুরুষ জুটি হাল ছাড়েননি। সেখান থেকে ফেরেন তাঁরা। পরের ছ’টি পয়েন্টের মধ্যে পাঁচটি জেতেন সাত্ত্বিকেরা। এক বার এগিয়ে যাওয়ার পরে আর তাঁদের থামানো যায়নি। ২১-১৭ জিতে চ্যাম্পিয়ন হন তাঁরা।

এই নিয়ে পাঁচ বার ফরাসি ওপেনের ফাইনালে উঠে দু’বার জিতলেন সাত্ত্বিক ও চিরাগ। যে স্টেডিয়ামে সাত্ত্বিকেরা চ্যাম্পিয়ন হলেন সেখানেই অলিম্পিক্সে খেলবেন তাঁরা। তাই এই জয় বাড়তি তাগিদ দেবে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton Indian Badminton team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE