Advertisement
০১ জুন ২০২৪
Gautam Gambhir

গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব, দ্রাবিড়ের উত্তরসূরি খুঁজতে বোর্ডের নজর কেকেআরে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতীয় দলের কোচ থাকবেন না রাহুল দ্রাবিড়। তাঁর উত্তরসূরি খুঁজতে কেকেআরের দিকে হাত বাড়াল বিসিসিআই। গৌতম গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে তারা।

cricket

গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:৪৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতীয় দলের কোচের পদ থেকে সরে যাবেন রাহুল দ্রাবিড়। তাঁর উত্তরসূরি খুঁজতে এ বার কেকেআরের দিকে হাত বাড়াল ভারতীয় বোর্ড (বিসিসিআই)। গৌতম গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে তারা। গম্ভীর এখন কেকেআরের মেন্টর।

এক ওয়েবসাইটের দাবি, বোর্ডের তরফে গম্ভীরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি কোচের পদে আসতে আগ্রহী কি না তা জানতে চাওয়া হয়েছে। কেকেআরের আইপিএল শেষ হয়ে যাওয়ার পর বোর্ডকর্তাদের সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে গম্ভীরের। সেখানেই বিষয়টি চূড়ান্ত হওয়ার সম্ভাবনা।

আগামী ২৭ জুন কোচ হওয়ার পদে আবেদন করার শেষ দিন। কেকেআর ফাইনালে উঠলেও হাতে এক দিন সময় পাবেন গম্ভীর। সে দিনই সিদ্ধান্ত নিতে পারেন গম্ভীর। দ্রাবিড় ইতিমধ্যেই বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি আর কোচ হতে আগ্রহী নন।

আন্তর্জাতিক বা ঘরোয়া ক্রিকেটে কোচিংয়ের অভিজ্ঞতা নেই গম্ভীরের। তবে মেন্টর হিসাবে তিন বছর কাজ করছেন আইপিএলে। গত দু’বার লখনউ সুপার জায়ান্টসে থাকাকালীন দলকে প্লে-অফে তুলেছিলেন। এ বার গম্ভীরের অধীনে কেকেআর আইপিএলের শীর্ষে। শাহরুখ খানই গম্ভীরকে মেন্টর হতে রাজি করিয়েছিলেন। তিনি গম্ভীরকে এত তাড়াতাড়ি ছাড়তে চাইবেন কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে এক দিনের বিশ্বকাপজয়ী দলে ছিলেন গম্ভীর। দু’টি প্রতিযোগিতাতেই ফাইনালে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। তার পরে দু’বার কেকেআরকে অধিনায়ক হিসাবে আইপিএল জেতান। এ বার তাঁর সামনে আরও বড় চ্যালেঞ্জ রাখতে চলেছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir IPL 2024 KKR BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE