Advertisement
১৭ মে ২০২৪
PM Modi

মোদী, শাহদের শরীরচর্চা, ২.২৫ কোটি টাকা দিয়ে জিমের সরঞ্জাম কিনে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড

দিল্লিতে সাংসদদের জন্যে যে ক্লাব রয়েছে সেখানে জিম করার সঠিক উপকরণ ছিল না। সেই সরঞ্জাম কেনার জন্যে ওই ক্লাবকে ২.২৫ কোটি টাকা দিল বোর্ড।

cricket

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (বাঁ দিকে) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৮:০৮
Share: Save:

সর্বক্ষণ ব্যস্ত থাকেন রাজনীতিতে। কিন্তু শরীরচর্চা করার অধিকার সাংসদদেরও রয়েছে। নরেন্দ্র মোদী, অমিত শাহ-সহ সব সাংসদদের জন্য দিল্লিতে রয়েছে কনস্টিটিউশন ক্লাব অফ ইন্ডিয়া (সিসিআই)। কিন্তু সেই ক্লাবে শরীরচর্চা করার জন্যে যথাযথ সরঞ্জাম ছিল না। সেই সরঞ্জাম কেনার টাকা দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সম্প্রতি বোর্ডের আর্থিক হিসাবের খতিয়ানে সেই তথ্য প্রকাশ্যে এসেছে।

গত বছরের ২১ ডিসেম্বর অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তার বিবরণ তুলে ধরা হয়েছে বোর্ডের তরফে। সেই বৈঠকে ছিলেন কংগ্রেস সাংসদ তথা বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল। ঘটনাচক্রে যিনি সিসিআইয়ের ক্রীড়াসচিবও। সেই বৈঠকের আর্থিক খতিয়ানেই দেখা যাচ্ছে, সিসিআইয়ের জিমের সরঞ্জাম কেনার জন্যে বিসিসিআই ২.২৫ কোটি টাকা দিয়েছে।

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, এর আগেও সিসিআইয়ের পরিকাঠামো উন্নয়নে টাকা দিয়েছিল বোর্ড। তিনি বলেছেন, “আগেও সিসিআইয়ের তরফে আর্থিক সাহায্যের অনুরোধ করা হয়েছিল। তখনও টাকা দিয়েছিল বোর্ড। সেই সময় পরিকাঠামোর উন্নতিতে টাকা ব্যয় করা হয়।” বোর্ডের সেই বৈঠকে সচিব জয় শাহই বাকি সদস্যদের কাছে সিসিআইয়ের অনুরোধের বিষয়টি তুলে ধরেন।

বৈঠকের খতিয়ান অনুযায়ী, সিসিআইয়ের তরফে যে তথ্য দেওয়া হয়েছিল এবং সরঞ্জামের যা দাম, তার ভিত্তিতে জিমের সরঞ্জাম কেনার জন্যে সিসিআইকে ২.২৫ কোটি টাকা দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Modi Amit Shah BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE