Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জির প্রথম ম্যাচে মনোজদের এক পয়েন্ট, এ বার সামনে কুলদীপ-রিঙ্কুদের উত্তরপ্রদেশ

প্রত্যাশা মতো রঞ্জি অভিযান শুরু করতে পারল না বাংলা। প্রথম ইনিংসে পিছিয়ে পড়ায় অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল মনোজদের। বাংলার পরের প্রতিপক্ষ উত্তরপ্রদেশ।

picture of Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৭:২৬
Share: Save:

মরসুমের প্রথম রঞ্জি ট্রফি ম্যাচে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল বাংলাকে। ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হয়। প্রথম ইনিংসে পিছিয়ে পড়েন মনোজ তিওয়ারিরা। ফলে তিন পয়েন্ট পেল অন্ধ্রপ্রদেশ। কারও জয়ের সম্ভাবনা না থাকায় নির্ধারিত সময়ের কিছুটা আগেই দুই অধিনায়কের সঙ্গে কথা বলে খেলা শেষ করে দেন আম্পায়ারেরা।

প্রথম ইনিংসে ৪০৯ রান তুলেও তিন পয়েন্ট ঘরে তুলতে পারল না বাংলা। বলা ভাল মনোজদের তিন পয়েন্ট পেতে দিলেন না অন্ধ্রপ্রদেশের উইকেটরক্ষক-ব্যাটার রিকি ভুঁই। রবিবার ১০৭ রানের অপরাজিত থাকা রিকি শেষ পর্যন্ত খেললেন ১৭৫ রানের ইনিংস। দলের শেষ ব্যাটার হিসাবে করণ লালের বলে আউট হয়েছেন তিনি। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটার শোয়েব মহম্মদ খান করলেন ৫৬। শোয়েব আউট হওয়ার আগেই বাংলার প্রথম ইনিংসের রান টপকে যায় অন্ধ্রপ্রদেশ। তিন পয়েন্ট নিশ্চিত করে নেন হনুমা বিহারিরা। ফলে ম্যাচের শেষ দিনের বাকি অংশ কেবল নিয়মরক্ষার হয়ে দাঁড়ায়।

শেষ পর্যন্ত অন্ধ্রপ্রদেশের ইনিংস শেষ হয় ৪৪৫ রানে। বাংলার সফলতম বোলার মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ। প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচে তিনি ৬২ রান দিয়ে ৩ উইকেট নিলেন। ৪৭ রানে ২ উইকেট করণের। আকাশ দীপ ৯৫ এবং ইশান পোড়েল ১০২ রান খরচ করে ২টি করে উইকেট পেয়েছেন। ১১৬ রান দিয়ে ১ উইকেট প্রদীপ্ত প্রামাণিকের।

অন্ধ্রপ্রদেশের ইনিংস শেষ হওয়ার পর ব্যাট করতে নামে বাংলা। খেলা শেষ হওয়ার সময় পর্যন্ত মনোজের দল করে ১ উইকেটে ৮২। ওপেনার সৌরভ পাল করেন ৩০। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন আরেক ওপেনার সায়ন ঘোষ (২৯) এবং সুদীপ কুমার ঘরামি (৭)।

রঞ্জি ট্রফিতে বাংলার দ্বিতীয় প্রতিপক্ষ উত্তরপ্রদেশ। কুলদীপ যাদব, রিঙ্কু সিংহদের বিরুদ্ধে মনোজদের খেলতে হবে কানপুরের গ্রিন পার্কের ২২ গজে। ১২ জানুয়ারি থেকে শুরু হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE