Advertisement
১৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বেঙ্গালুরুতে বৃষ্টির পূর্বাভাস, কলকাতায় ভারত-পাকিস্তান সেমিফাইনালের সম্ভাবনা কি বাড়ল?

বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন কেন উইলিয়ামসনেরা। সেই ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাতেই চওড়া হাসি পাকিস্তানের।

আমদাবাদে টসের সময় রোহিত শর্মা এবং বাবর আজ়ম।

আমদাবাদে টসের সময় রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৬:৩৫
Share: Save:

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত একটি ম্যাচে বৃষ্টি হয়েছে। ভুগতে হয়েছিল নিউ জ়িল্যান্ডকে। আবার তাদের কপালে বৃষ্টি নাচছে। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন কেন উইলিয়ামসনেরা। সেই ম্যাচেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাতেই চওড়া হাসি পাকিস্তানের। কারণ নিউ জ়িল্যান্ড পয়েন্ট নষ্ট করলে সেমিফাইনালে ওঠার সুযোগ পাবেন বাবর আজ়মেরা। সেই সঙ্গে ভারত-পাকিস্তান সেমিফাইনাল হওয়ার সুযোগও রয়েছে।

বেঙ্গালুরুতে বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাকিস্তান-নিউ জ়িল্যান্ড ম্যাচটিও ছিল সেখানে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের আগে উইলিয়ামসন বলেন, “পিচের দিকে নজর রাখতে হবে আমাদের। আবহাওয়ার কারণে পিচের চরিত্র পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু সেটা আমাদের হাতে নেই। মাথার মধ্যে আবহাওয়া নিয়ে চিন্তা থাকবে। তবে দিনের শেষে ক্রিকেটটাই তো খেলতে হবে।”

শুক্রবারের ম্যাচের সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর ম্যাচের শুরুতে সমস্যা নেই। দুপুর ২টো থেকে ম্যাচ শুরু। তখন বৃষ্টি হবে না। কিন্তু সন্ধ্যা ৭টা থেকে বৃষ্টি হতে পারে। যা প্রভাব ফেলতে পারে ম্যাচের উপর।

যদি বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হয়ে যায় তা হলে শ্রীলঙ্কা এবং নিউ জ়িল্যান্ডের মধ্যে পয়েন্ট ভাগ হয়ে যাবে। ৯ পয়েন্টে আটকে যাবে কিউইরা। তখন পাকিস্তান নিজেদের শেষ ম্যাচে জিতলেই সেমিফাইনালে চলে যাবে। পাকিস্তান যদি চতুর্থ স্থানে থেকে সেমিফাইনালে ওঠে তা হলে খেলতে হবে ভারতের বিরুদ্ধে। কারণ প্রথম স্থানে থাকবে ভারতই। এক বনাম চার হবে সেমিফাইনাল। তা হলে ইডেনে সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE