Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

Cheteshwar Pujara: পাক ব্যাটারের সঙ্গে জুটি বেঁধে আজহারের কোন কীর্তি স্পর্শ করলেন পূজারা

ভারতীয়দের মধ্যে এর আগে এক মাত্র আজহারউদ্দিনই কাউন্টি ক্রিকেটে দু’টি দ্বিশতরান করার কৃতিত্ব দেখিয়েছেন। তিনি দু’টি দ্বিশতরান করেন দুই মরসুমে।

কাউন্টিতে দুরন্ত ছন্দে পূজারা।

কাউন্টিতে দুরন্ত ছন্দে পূজারা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১১:০৮
Share: Save:

কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে হারানো ছন্দ ফিরে পেয়েছেন চেতেশ্বর পূজারা। প্রতি ম্যাচেই এখন তাঁর ব্যাটে রানের বন্যা। আর তার সুবাদেই মহম্মদ আজহারউদ্দিনের ২৮ বছরের পুরনো রেকর্ড স্পর্শ করলেন পূজারা।

ডারহামের বিরুদ্ধে মরসুমের দ্বিতীয় দ্বিশতরান করে আজহারউদ্দিনের রেকর্ড স্পর্শ করলেন পূজারা। প্রথম ম্যাচে ডার্বিশায়ারের বিরুদ্ধে সাসেক্সের হয়ে ২০১ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় ম্যাচে আবার দ্বিশতরান। এ বার ডারহামের বিরুদ্ধে খেললেন ২০৩ রানের ইনিংস। পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের (৭৯) সঙ্গে পঞ্চম উইকেটের জুটিতে ১৫৪ রান তুলে দলকেও ভাল জায়গায় পৌঁছে দিলেন ভারতীয় ব্যাটার।

ভারতীয়দের মধ্যে এর আগে এক মাত্র আজহারউদ্দিনই কাউন্টি ক্রিকেটে দু’টি দ্বিশতরান করার কৃতিত্ব দেখিয়েছেন। তিনি ডার্বিশায়ারের হয়ে ১৯৯১ সালে ল্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে ২১২ রান করেন। ১৯৯৪ সালেও ডার্বিশায়ারের হয়েই ২০৫ রানের ইনিংস খেলেন ডারহামের বিরুদ্ধে। আজহারউদ্দিনের দু’টি দ্বিশতরান এসেছিল দুই মরসুমে। পূজারা অবশ্য একই মরসুমে দু’টি দ্বিশতরান করে ফেললেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে পূজারা ১৫তম দ্বিশতরান করলেন ডারহামের বিরুদ্ধে। এশিয়ার আর কোনও ব্যাটারের এতগুলি দ্বিশতরান নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তিনি ১৩টি দ্বিশতরানের ইনিংস খেলেছিলেন। ১৫টির বেশি দ্বিশতরান রয়েছে বিশ্বের আট ব্যাটারের। তাঁরা অবশ্য সকলে আগেই অবসর নিয়েছেন। সেই প্রেক্ষিতে বর্তমান খেলোয়াড়দের মধ্যে দ্বিশতরানের সংখ্যায় শীর্ষে রয়েছেন পূজারাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE