Advertisement
১৮ মে ২০২৪
Shikhar Dhawan

ক্রিকেট জীবন শেষ করে দেব! হুমকি প্রাক্তন স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের, আদালতে ধাওয়ান

বিচ্ছেদের পরে বিড়ম্বনায় ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান। প্রাক্তন স্ত্রী তাঁর কেরিয়ার শেষ করে দেওয়ার হুমকি দিচ্ছেন, এই অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

File picture of Ayesha Mukerji and Shikhar Dhawan

গত বছর আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে বিচ্ছেদ হয়েছে শিখর ধাওয়ানের। তার পরেও তাঁদের বিবাদ কমছে না। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪০
Share: Save:

কেরিয়ার শেষ করে দেওয়ার হুমকি দিচ্ছেন প্রাক্তন স্ত্রী। সম্মানহানি করার চেষ্টা করছেন। এমনই অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন শিখর ধাওয়ান। ভারতীয় ক্রিকেটারের আবেদন, তাঁর বিরুদ্ধে সমাজমাধ্যমে যাতে কুৎসা না ছড়াতে পারেন প্রাক্তন স্ত্রী, সেই নির্দেশ দিতে হবে। শিখরের আবেদনে সাড়া দিয়েছে আদালত।

গত বছর প্রবাসী বাঙালি আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে বিচ্ছেদ হয়েছে শিখরের। তার পর থেকে নাকি তাঁর বিরুদ্ধে একের পর এক অপপ্রচার করছেন আয়েশা, এমনই অভিযোগ ভারতীয় ক্রিকেটারের। দিল্লির পাতিয়ালা হাউস আদালতে অভিযোগ দায়ের করেছেন তিনি। শিখরের অভিযোগ, আয়েশা তাঁর কেরিয়ার শেষ করে দেওয়ার হুমকি দিচ্ছেন। আইপিএলে তাঁর দল দিল্লি ক্যাপিটালসের মালিক ধীরজ মলহোত্রকে মেসেজ করছেন। সেখানে তিনি শিখরের নামে মিথ্যা কুৎসা করছেন বলে অভিযোগ ক্রিকেটারের। এতে তাঁর কেরিয়ার শেষ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন শিখর।

শিখরের আবেদনে সাড়া দিয়েছেন দিল্লির আদালতের বিচারক হরিশ কুমার। তিনি বলেছেন, ‘‘আয়েশার নির্দিষ্ট কোনও অভিযোগ থাকতেই পারে। সেই অভিযোগ জানানোর পদ্ধতি রয়েছে। আয়েশা চাইলে আদালতে আসতে পারেন। কিন্তু এ ভাবে কারও সম্মানহানি করা যায় না।’’

শিখরের পক্ষে রায় দিয়েছেন বিচারক হরিশ। তিনি বলেছেন, ‘‘শিখরের বন্ধু, আত্মীয়, সতীর্থ কারও কাছে কোনও মেসেজ পাঠাতে পারবেন না আয়েশা। সমাজমাধ্যমেও কিছু লিখতে পারবেন না তিনি। কারণ, শুধুমাত্র এক জনের অভিযোগের ভিত্তিতে কারও চরিত্রহনন করা যায় না।’’ বিচারক আরও নির্দেশ দিয়েছেন, ‘‘সংবাদমাধ্যমেও শিখরের বিরুদ্ধে মুখ খুলতে পারবেন না আয়েশা। কারণ, বিষয়টি আদালতে বিচারাধীন। তাঁর কিছু বলার থাকলে আদালতে এসে বলতে পারেন। এর পরেও যদি শিখরের বিরুদ্ধে আয়েশা মুখ খোলেন তা হলে আদালত কড়া পদক্ষেপ নেবে।’’

এখন মূলত ভারতের এক দিনের দলে খেলতে দেখা যায় শিখরকে। গত বছরে ৫০ ওভারের ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বাধিক রান করেছিলেন এই বাঁহাতি ওপেনার। কিন্তু শ্রীলঙ্কা ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের দলে ছিলেন না তিনি। দেখে বোঝা যাচ্ছে, চলতি বছর এক দিনের বিশ্বকাপে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। কিছু দিন পরে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে দেখা যাবে শিখরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE