Advertisement
১৮ মে ২০২৪
India vs Australia

ভারতকে জিতিয়ে হঠাৎ কেকেআরের সহকারী কোচকে জড়িয়ে ধরলেন রিঙ্কু! কেন, ফাঁস কার্তিকের

বুধবার শেষ বলে ছয় মেরে ভারতকে জিতিয়ে ফেরার পর অভিষেক নায়ারকে জড়িয়ে ধরেন রিঙ্কু। কেকেআরের সহকারী কোচকে কেন জড়িয়ে ধরলেন? রহস্য ফাঁস করেছেন দীনেশ কার্তিক।

cricket

অভিষেককে জড়িয়ে ধরেছেন রিঙ্কু। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১০:৫৩
Share: Save:

আইপিএলে তিনি অনেক ম্যাচেই জিতিয়েছেন কলকাতা নাইট রাইডার্সকে। সেটা পাঁচ বলে পাঁচ ছক্কা মেরেই হোক, বা দরকার মতো রান তাড়া করে। গত দু’মরসুমে তাঁর হাত ধরে কেকেআরের সাফল্যের হার কম নয়। দেশের হয়েও একই কাজ করে দেখাচ্ছেন রিঙ্কু সিংহ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌, এশিয়ান গেমসের পর এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও বজায় থাকল রিঙ্কুর দাপট।

বুধবার শেষ বলে চার মেরে ভারতকে জিতিয়ে ফেরার পর অভিষেক নায়ারকে জড়িয়ে ধরেন রিঙ্কু। কেন? রহস্যটা ফাঁস করেছেন দীনেশ কার্তিক, যিনি অতীতে কেকেআর-কে বছর দেড়েক নেতৃত্ব দিয়েছেন। রিঙ্কু এবং অভিষেকের সেই ছবি ভাইরাল হয়েছে।

তার পরেই একটি গল্প শুনিয়েছেন কার্তিক। এক্স-এ (সাবেক টুইটার) লিখেছেন, “এই জুটিটা শুরু হয়েছিল ২০১৮ সালে। তখন আমি কেকেআরের অধিনায়ক। অভিষেকই প্রথম রিঙ্কুর প্রতিভা বুঝতে পেরেছিল। আমায় বার বার বলত, দারুণ কোনও ইনিংস খেলা রিঙ্কুর সময়ের অপেক্ষা। আলিগড়ের মতো ছোট একটা শহর থেকে উঠে এসে রিঙ্কুর কাছে বড় স্বপ্ন দেখা ছাড়া আর কিছুই ছিল না। অভিষেক অনেক কাজ করেছে রিঙ্কুর সঙ্গে। পাশাপাশি শেষের দিকে নেমে কী ভাবে ব্যাট করতে হবে সেটাও ওকে শিখিয়ে দিয়েছে।”

কার্তিক যোগ করেছেন, “আজ এই ছবিটা দেখার পর মনে হচ্ছে, কোচ হিসাবে অভিষেক কতটা উঁচুতে উঠে গিয়েছে। রিঙ্কুর সাফল্যে ওর যে আনন্দ সেটা এ বার গোটা বিশ্বকে দেখানোর সময় এসেছে। যদি বিশ্বমঞ্চে আপনার ছাত্র ভাল কিছু করে তা হলে সেটা অনেক সময় বিশ্বাস করাই কঠিন হয়ে দাঁড়ায়। চোখের সামনে সেটা দেখতে পেয়েছে অভিষেক।”

রিঙ্কুর কঠিন সময় চলাকালীন কী ভাবে অভিষেক তাঁকে সাহায্য করেছিলেন সেটাও খোলসা করেছেন কার্তিক। লিখেছেন, “২০১৮-র সেই সময়ে রিঙ্কু গুরুতর চোট পাওয়ার পর অভিষেকই প্রথম বেঙ্কি মাইসোরকে (কেকেআরের সিইও) অনুরোধ করেছিল ওকে দলে রেখে দেওয়ার জন্য। উনি রাজি হয়েছিলেন। রিঙ্কু কেকেআরের সঙ্গে যাতায়াত করেছে এবং দলের সঙ্গে থেকেছে। রিহ্যাবের জন্য আইপিএলের পরে অনেক দিন অভিষেকের বাড়িতে থেকেছে রিঙ্কু। অভিষেক ওর ব্যাটিং নিয়ে কাজ করেছে। তার পরে ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলেছে। অভিষেক এবং কেকেআর যা চেয়েছিল সেটাই হয়ে উঠেছে রিঙ্কু, ম্যাচ জেতানো ফিনিশার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rinku Singh Abhishek Nayar KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE