Advertisement
১৭ মে ২০২৪
Bangladesh Cricket

ক্রিকেট মাঠে অদ্ভুত রিভিউ বাংলাদেশের! শ্রীলঙ্কার বিরুদ্ধে অবাক করল ও পার বাংলার দল

ক্রিকেট মাঠে রিভিউ নিয়ে নানা রকমের ঘটনা ঘটে। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের রিভিউ নেওয়ার সিদ্ধান্ত অবাক করেছে ক্রিকেট দুনিয়াকে।

cricket

শ্রীলঙ্কার উইকেট পড়ার পরে বাংলাদেশের ক্রিকেটারদের উল্লাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২২:৪৫
Share: Save:

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে সংশয় থাকলে রিভিউ নেওয়া যায় ক্রিকেটে। এই রিভিউ নিয়ে নানা রকমের ঘটনা ঘটে। কখনও দেখা যায়, আম্পায়ার সঠিক সিদ্ধান্ত দিয়েছিলেন। আবার কখনও দেখা যায়, তিনি একেবারে ভুল ছিলেন। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের রিভিউ নেওয়ার সিদ্ধান্ত অবাক করেছে ক্রিকেট দুনিয়াকে। এই সিদ্ধান্ত নিয়ে হাসাহাসি হচ্ছে সমাজমাধ্যমে।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিন ঘটে এই ঘটনা। মধ্যাহ্নভোজের বিরতির পরে ব্যাট করছিলেন দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিস। তাইজুল ইসলামের একটি বলে রক্ষণাত্মক শট খেলেন মেন্ডিস। খালি চোখে দেখে স্পষ্ট বোঝা যাচ্ছিল, বল ব্যাটের মাঝে লেগেছে। কিন্তু বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর মনে হয় ব্যাটে লাগার আগে বল প্যাডে লেগেছে। তিনি কয়েক জন ক্রিকেটারের সঙ্গে আলোচনা করে রিভিউ নেন। বাংলাদেশের এই সিদ্ধান্ত দেখে অবাক হয়ে যান শ্রীলঙ্কার দুই ব্যাটার ও আম্পায়ার।

রিভিউতে দেখা যায়, বল প্যাডের ধারেকাছেও ছিল না। রিভিউ দেখার পরে বাংলাদেশেরই কয়েক জন ক্রিকেটার হাসি চাপতে পারেননি। শ্রীলঙ্কার দুই ব্যাটারও হেসে ফেলেন। আম্পায়ার অবশ্য নিরুত্তাপ ছিলেন। প্রথম দিনের শেষে ৪ উইকেটে ৩১৪ রান করেছে শ্রীলঙ্কা। মেন্ডিস ৯৩ রান করে আউট হন। করুণারত্নে ৮৬ রান করে সাজঘরে ফেরেন।

বাংলাদেশের রিভিউ নেওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল। কী ভাবে কোনও দল এ ভাবে রিভিউ নিতে পারে সেটা ভেবেই অবাক হচ্ছেন সবাই। কেউ কেউ তো একে ক্রিকেট ইতিহাসের সব থেকে খারাপ রিভিউ বলেও উল্লেখ করেছেন। বাংলাদেশের ক্রিকেটারদের ক্রিকেটীয় বুদ্ধিরও সমালোচনা করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Sri Lanka Cricket DRS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE