Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

আগের ম্যাচে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন, তাঁকেই বাদ দিয়ে ভারতের বিরুদ্ধে নামছে ইংল্যান্ড

তৃতীয় টেস্টে ইংল্যান্ডের হয়ে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার দলে নেই। তাঁকে বাদ দিয়ে অলি রবিনসনকে দলে নিল ইংল্যান্ড। এই সিরিজ়ে একটি টেস্টেও খেলেননি তিনি।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৩
Share: Save:

ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড। দুই পেসার নিয়ে নামবেন বেন স্টোকসেরা। তবে বাদ মার্ক উড। তিনিই তৃতীয় টেস্টে ইংল্যান্ডের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন। কিন্তু উডকে বাদ দিয়ে অলি রবিনসনকে দলে নিল ইংল্যান্ড। এই সিরিজ়ে একটি টেস্টেও খেলেননি তিনি।

ইংল্যান্ডের ঘোষণা করা দলে ব্যাটিং বিভাগে কোনও পরিবর্তন হয়নি। রবিনসনের সঙ্গে দলে নেওয়া হয়েছে শোয়েব বশিরকে। বাদ দেওয়া হয়েছে রেহান আহমেদকে। রাঁচীতে দুই পেসার এবং দুই স্পিনার নিয়েই নামতে চলেছে ইংল্যান্ড। বল করতে পারেন স্টোকসও। ভারতে এই প্রথম বার খেলতে নামছেন রবিনসন। অ্যাশেজ়ে খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকেই টেস্ট দলের বাইরে ছিলেন রবিনসন। তাঁকে দলে ফেরাল ইংল্যান্ড। ১৯টি টেস্ট খেলা রবিনসন নতুন বল হাতে জুটি বাঁধবেন অভিজ্ঞ জেমস অ্যান্ডারসনের সঙ্গে।

বশির প্রথম টেস্টের সময় ভিসা সমস্যায় আটকে গিয়েছিলেন তিনি। সেই টেস্ট খেলা হয়নি তাঁর। বিশাখাপত্তনমে অভিষেক হয় বশিরের। কিন্তু রাজকোট টেস্টে বাদ পড়েন তিনি। রাঁচীতে আবার ফেরানো হল তাঁকে। মনে করা হচ্ছে রাঁচীতে স্পিনারেরা সাহায্য পাবেন। স্টোকস বলেন, “রাঁচীর পিচে স্পিনারেরা সাহায্য পাবে। বশির লম্বা। অনেকটা উঁচু থেকে বল ছাড়ে। তাতে বাউন্স পায় ও। সেটাই কাজে লাগাতে চাই আমরা।”

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, টম হার্টলি, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন এবং শোয়েব বশির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE