Advertisement
১৮ মে ২০২৪
Death

তিন উইকেট নেওয়ার পরের দিনই মৃত্যু ক্রিকেটারের, কারণ এখনও অজানা

উরস্টারশায়ারের হয়ে খেলছিলেন বেকার। সমারসেটের বিরুদ্ধে খেলছিলেন তিনি। ১ মে তিনটি উইকেট নিয়েছিলেন বেকার। পরের দিন তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসে।

Representative image of dead

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১৩:১৬
Share: Save:

বয়স মাত্র ২০ বছর। লাল বলের ক্রিকেটে তিন উইকেট নিয়ে উচ্ছ্বাসে ভেসেছিলেন। পরের দিনই মৃত্যু হল ইংরেজ স্পিনার জস বেকারের। মৃত্যুর কারণ এখনও অজানা। বেন স্টোকসের প্রশংসা পেয়েছিলেন বেকার। সেই ক্রিকেটারেরই হঠাৎ মৃত্যু।

উরস্টারশায়ারের হয়ে খেলছিলেন বেকার। সমারসেটের বিরুদ্ধে ম্যাচ ছিল। ১ মে তিনটি উইকেট নিয়েছিলেন বেকার। পরের দিন তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। ইংল্যান্ডের ক্রিকেটমহলে শোকের ছায়া। উরস্টারশায়ারের পক্ষ থেকে বলা হয়েছে, “ক্লাব শোকস্তব্ধ। মাত্র ২০ বছর বয়সে প্রয়াত জস বেকার।”

১৭ বছর বয়স থেকে উরস্টারশায়ারের হয়ে খেলেন বেকার। প্রথম শ্রেণির ২২টি ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছিলেন তিনি। সাদা বলের ক্রিকেটে ক্লাবের হয়ে ২৫ ম্যাচে ২৭টি উইকেট নিয়েছিলেন বেকার।

ক্লাবের তরফে বলা হয়েছে, “২০২১ সাল থেকে ক্লাবের হয়ে পেশাদার ক্রিকেট খেলেছে বেকার। দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিল ও। বেকার শুধু প্রতিভাবান স্পিনার ছিল না, ও সকলকে আনন্দে রাখত। দলের সকলের প্রতি ওর ভালবাসা, পেশাদারিত্ব শেখার মতো। ওর পরিবারের প্রতি সমবেদনা রইল।”

২০২২ সালের মে মাসে একটি ম্যাচে বেন স্টোকসের বিরুদ্ধে বল করেছিলেন বেকার। সেই ম্যাচে ৮৮ বলে ১৬১ রান করেছিলেন স্টোকস। বেকারের এক ওভারে পাঁচটি ছক্কা এবং একটা চার মেরেছিলেন। কিন্তু তার পরেও তরুণ স্পিনারের প্রতিভা নজর কেড়েছিল ইংরেজ অধিনায়কের। ম্যাচ শেষে বেকারকে বার্তা পাঠিয়েছিলেন স্টোকস। লিখেছিলেন, “তোমার মধ্যে প্রতিভা রয়েছে। আমার মনে হয় তুমি অনেক দূর যাবে। মনে রাখবে সতীর্থেরাই তোমাকে সব থেকে বেশি সাহায্য করবে। ওরাই তোমার পাশে থাকবে।” সেই তরুণ ক্রিকেটারের মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death england cricket ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE