Advertisement
২১ মে ২০২৪
Monty Panesar

রাজনীতিতে আসছেন ইংল্যান্ডের ক্রিকেটার, লড়বেন জাতীয় নির্বাচনে

ক্রিকেট ছেড়ে দেওয়ার পর রাজনীতিতে যোগ দেওয়ার প্রবণতা রয়েছে ভারতীয়দের মধ্যে। সেই পথেই হাঁটলেন মন্টি পানেসর। ভারতীয় বংশোদ্ভূত ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ইংল্যান্ডের জাতীয় নির্বাচনে লড়বেন।

cricket

মন্টি পানেসর। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৪:৩৫
Share: Save:

ক্রিকেট ছেড়ে দেওয়ার পর রাজনীতিতে যোগ দেওয়ার প্রবণতা রয়েছে ভারতীয়দের মধ্যে। বিদেশে এমন উদাহরণ থাকলেও সংখ্যায় খুবই কম। সেই পথেই হাঁটলেন মন্টি পানেসর। ভারতীয় বংশোদ্ভূত ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার পা দিচ্ছেন রাজনীতিতে। জর্জ গ্যালোওয়ের ওয়ার্কার্স পার্টির হয়ে ইংল্যান্ডের জাতীয় নির্বাচনে লড়বেন তিনি।

৪২ বছরের ক্রিকেটার দেশের হয়ে ৫০টি টেস্টে ১৬৭টি উইকেট নিয়েছেন। ইলিং সাউথহল থেকে নির্বাচনে লড়বেন তিনি। প্রসঙ্গত, ইংল্যান্ডের ওই অঞ্চলে ভারতীয়-সহ এশীয়দের বসবাস বেশি। ফলে তাঁরা সমর্থন করতে পারেন পানেসরকে।

ইংরেজ স্পিনার বলেছেন, “দেশের সমস্ত কর্মরত মানুষদের হয়ে কথা বলার জন্য নির্বাচনে দাঁড়ালাম। এক দিন প্রধানমন্ত্রী হতে চাই। ব্রিটেনকে নিরাপদ এবং শক্তিশালী দেশ হিসাবে গড়ে তুলতে চাই। আপাতত ভাবছি ইলিং সাউথহলের মানুষদের নিয়েই।”

ওয়ার্কার্স পার্টির প্রধান জর্জও স্বীকার করে নিয়েছেন পানেসরের নির্বাচনে লড়ার কথা। টনি লয়েডের মৃত্যুর পর তিনি রশডেল উপনির্বাচনে ব্রিটেনের সংসদের নিম্নকক্ষ হাউস অফ কমন্সে ফিরেছেন।

সেই জর্জ বলেছেন, “দুপুরে ২০০ জনের নাম ঘোষণা করব। তার মধ্যে ভারতীয় ক্রিকেটার, ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসরও রয়েছে। মন্টির মতো বিখ্যাত স্পিনারকে সম্মান জানানোর জন্য এর থেকে ভাল কিছু হয় না।”

ক্রিকেটজীবনে মন্টি ২০০৯-এর অ্যাশেজ জয় এবং ২০১২-য় ভারত সফরে জয়ী দলের সদস্য ছিলেন। ২০০৬-এ নাগপুর টেস্টে তাঁর অভিষেক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monty Panesar England Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE