Advertisement
১৯ মে ২০২৪
Sunil Gavaskar on Rohit Sharma and Virat Kohli

বিশ্বকাপের দলে না থাকলেও মাঠে থাকতে পারেন বিরাট, রোহিত! বোর্ডকে অদ্ভুত পরামর্শ গাওস্করের

চলতি বছর ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রোহিত শর্মা ও বিরাট কোহলি থাকবেন কি না, সে দিকেই নজর সমর্থকদের। তার মাঝেই বোর্ডকে নতুন পরামর্শ দিলেন সুনীল গাওস্কর।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৫:৪২
Share: Save:

৪২৭ দিন পরে ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ থেকেই খেলবেন রোহিত। বিরাটকে অবশ্য পাওয়া যাবে দ্বিতীয় ম্যাচ থেকে। জুন মাসে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রোহিত ও বিরাট থাকবেন কি না, সে দিকেই নজর সমর্থকদের। তার মাঝেই বোর্ডকে নতুন পরামর্শ দিলেন সুনীল গাওস্কর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিরুদ্ধেই শেষ কুড়ি-বিশের সিরিজ় খেলবে ভারত। তাই বিশ্বকাপের দল নির্বাচনের আগে আইপিএলের পারফরম্যান্সও দেখা হবে বলে জানিয়েছেন রাহুল দ্রাবিড়। ভারত কোচের সঙ্গে একমত গাওস্কর। তবে বিরাট বা রোহিতের ক্ষেত্রে আলাদা নজর দেওয়ার কথা বলেছেন তিনি।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে গাওস্কর বলেন, ‘‘বিশ্বকাপের দলে জায়গা পেতে হলে আইপিএলের পারফরম্যান্স খুব গুরুত্বপূর্ণ। কারণ, আফগানিস্তান সিরিজ় জানুয়ারিতে। বিশ্বকাপ জুন মাসে। তাই জানুয়ারির থেকে মার্চ-এপ্রিল মাসের ফর্ম বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু আমার মতে, বিরাট, রোহিত যদি আইপিএলে ৫-৬টা ম্যাচে রান করতে পারে, তার পরেও ওদের দলে রাখা উচিত। প্রতি ম্যাচে কেউ রান পায় না। কিন্তু ওদের অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণ দলের জন্য। বিরাট, রোহিতের দিকে বোর্ডের আলাদা নজর দেওয়া উচিত।’’

এই কথার পরেই নির্বাচকদের অন্য রকমের এক পরামর্শ দিয়েছেন গাওস্কর। তাঁর মতে, রোহিত ও বিরাট যদি দলে সুযোগ না পান তার পরেও তাঁদের দলের সঙ্গে নিয়ে যাওয়া উচিত। গাওস্কর বলেন, ‘‘আমি বোর্ডকে একটা অন্য রকমের পরামর্শ দিতে চাই। যদি ১৫ জনের দলে বিরাট, রোহিতের জায়গা না হয় তার পরেও ওদের দলের সঙ্গে নিয়ে যাওয়া উচিত। ওদের অভিজ্ঞতা বাকিদের সাহায্য করবে। বিরাট, রোহিত ডাগআউটে বসে থাকলে বাকিরা অনেক বেশি আত্মবিশ্বাস পাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket T20 World Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE