Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sarfaraz Ahmed

দেশ ছেড়ে ইংল্যান্ড চলে যাচ্ছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক! কী বললেন সরফরাজ?

অস্ট্রেলিয়ার পর টেস্ট সিরিজ় খেলে কয়েক দিন আগে দেশে ফিরেছেন প্রাক্তন অধিনায়ক। রান পাননি সরফরাজ। এর মধ্যেই খবর ছড়ায়, জাতীয় দলে ভবিষ্যৎ নেই বুঝে দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Picture of Sarfaraz Ahmed

সরফরাজ আহমেদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ২১:৫৭
Share: Save:

আর নাকি পাকিস্তানে বসবাস করতে চান না। দেশ ছেড়ে ইংল্যান্ডে চলে যাচ্ছেন প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ। উইকেটরক্ষক-ব্যাটারের দেশ নিয়ে মোহভঙ্গ হওয়ার খবর ছড়িয়ে পড়েছে পাকিস্তানে। জাতীয় দলে ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে যাওয়ার জন্যই নাকি দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন সরফরাজ।

কয়েক দিন আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলে দেশে ফিরেছেন সরফরাজ। ব্যাট হাতে রান পাননি তিনি। প্রথম দু’টি টেস্টে তাঁর পরিবর্তে পাকিস্তানের প্রথম একাদশে আসেন মহম্মদ রিজ়ওয়ান। খবর ছড়িয়ে পড়ে, জাতীয় দলে আর ফেরার সুযোগ নেই বুঝেই নাকি দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন সরফরাজ। এই খবরে চাঞ্চল্য তৈরি হয় পাকিস্তানের ক্রিকেট মহলে। তাঁকে ঘিরে এমন ভিত্তিহীন খবর ছড়ানোয় রেগে লাল সরফরাজ।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘পাকিস্তান ছেড়ে চলে যাওয়ার কথা আমি ভাবতেই পারি না। এ রকম সাজানো খবর প্রকাশ করার আগে নিশ্চিত হওয়া উচিত। এই ধরনের খবর খুবই দুঃখজনক।’’ পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা সরফরাজের। সেই দলের ম্যানেজার আ‌জ়ম খানও তাঁর দেশ ছাড়ার খবর উড়িয়ে দিয়েছেন।

প্রায় চার বছর পর ২০২২ সালের ডিসেম্বরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দলে ফিরেছিলেন সরফরাজ। কিন্তু ভাল পারফরম্যান্স করতে না পারায় আবার বাদ পড়েছিলেন। তার পর আবার অস্ট্রেলিয়া সফরে সুযোগ পান পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। এ বারও তিনি ব্যাট হাতে দলকে সাহায্য করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sarfaraz Ahmed Pakistan Cricketer Captain UK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE