Advertisement
০২ মে ২০২৪
Gautam Gambhir

‘গম্ভীরকে ভারতীয়রাও একই রকম ভাবে’, খেলা ছাড়লেও ‘গৌতম-প্রীতি’ এখনও রয়েছে আফ্রিদির

শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীরের ‘বন্ধুত্ব’ এখনও রয়েছে। সুযোগ পেয়ে আফ্রিদি আবার এক হাত নিলেন গম্ভীরকে। ভারতীয় ক্রিকেটার যদিও সেটার কোনও উত্তর এখনও দেননি।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৬:২২
Share: Save:

দু’জনের কেউই এখন আর মাঠে নেমে খেলেন না। কিন্তু লড়াইয়ের আঁচ একটুও কমেনি। শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীরের ‘বন্ধুত্ব’ এখনও রয়েছে। সুযোগ পেয়ে আফ্রিদি আবার এক হাত নিলেন গম্ভীরকে। ভারতীয় ক্রিকেটার যদিও সেটার কোনও উত্তর এখনও দেননি।

২০০৭ সালে পাকিস্তান খেলতে এসেছিল ভারতে। সেই সময় একটি এক দিনের ম্যাচে আফ্রিদি এবং গম্ভীরের কথা কাটাকাটি হয়। মাঠের সেই লড়াই পরে মাঠের বাইরেও চলতে থাকে। ১৬ বছর পরেও যার আঁচ কমেনি। এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, “এমন অনেক কিছুই ক্রিকেটে হয়। আমাদের লড়াই আরও বড় করে দেখানো হয়েছিল সমাজমাধ্যমে। গম্ভীর অন্য ধরনের মানুষ। সাধারণ ক্রিকেটারদের থেকে আলাদা। ভারতীয় দলেও গম্ভীর সম্পর্ক এমন ধারণা ছিল। শুধু আমার সঙ্গে এমন করেছে তা তো নয়। তবে আমি মনে করি এখন আর এই সব নিয়ে কথা বলার কোনও মানে হয় না। ইতিবাচক জিনিস নিয়ে আলোচনা করা উচিত আমাদের।”

গম্ভীর এখন আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। আফ্রিদি পাকিস্তানের প্রাক্তন নির্বাচক। এই বছর মার্চে প্রাক্তন ক্রিকেটারদের লিগে মুখোমুখি হয়েছিলেন তাঁরা। আফ্রিদি যদিও গম্ভীরের প্রশংসাও করেছেন। তিনি বলেন, “খুব কম ভারতীয় ব্যাটারদের গম্ভীরের মতো সময়জ্ঞান আছে। গম্ভীর দুর্দান্ত ক্রিকেটার।”

গম্ভীরের সঙ্গে লড়াই শুধু ওয়াঘার ওপারে নয়, এপারেও রয়েছে। আইপিএলে খেলার সময় বিরাট কোহলির সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল ভারতের প্রাক্তন ওপেনারের। খেলা ছাড়ার পরেও সেই লড়াই দেখা গিয়েছে। এ বারের আইপিএলেও দেখা যায় ক্রিকেটার বিরাটের সঙ্গে মেন্টর গম্ভীরের লড়াই। মাঠের মধ্যেই কথা কাটাকাটি হয় তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Shahid Afridi Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE