Advertisement
১৭ মে ২০২৪
Ramiz Raja

রামিজের পছন্দের ক্রিকেটার হলেই সুযোগ জাতীয় দলে, সরব পাকিস্তানের প্রাক্তন স্পিনার

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান দলে একাধিক ক্রিকেটার না থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন আজমল। দল নির্বাচনে পিসিবি চেয়ারম্যানের পছন্দ-অপছন্দ বেশি গুরুত্ব পায় বলে অভিযোগ তাঁর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে সমালোচনার মুখে রামিজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে সমালোচনার মুখে রামিজ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩০
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রামিজ রাজার পছন্দের ক্রিকেটার হলেই সুযোগ পাওয়া যায় জাতীয় দলে। এমনই মারাত্মক অভিযোগ করলেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার সইদ আজমল। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে রামিজের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তিনি।

এশিয়া কাপের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়েও বিতর্ক শুরু হয়েছে পাকিস্তান ক্রিকেটে। সমালোচকদের আক্রমণের কেন্দ্রে মূলত পিসিবি চেয়্যারম্যান রামিজ। বিশ্বকাপের দলে মহম্মদ হ্যারিসের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন আজমল। শোয়েব মালিকের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে বার বার উপেক্ষা করা নিয়েও অসন্তোষ গোপন করেননি।

আজমল বলেছেন, ‘‘হ্যারিস দলে আছে কারণ, রামিজ ওকে পছন্দ করেন। ও পিসিবি চেয়্যারম্যানের প্রিয় পাত্র। রামিজের জন্যই বিশ্বকাপের দলে রয়েছে হ্যারিস।’’ ২১ বছরের তরুণ কোন পারফরম্যান্সের ভিত্তিতে বিশ্বকাপের দলে সুযোগ পেলেন, তা জাতীয় নির্বাচকদের কাছে জানতে চান তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ক্ষোভপ্রকাশ করে আজমল বলেছেন, ‘‘পারফরম্যান্সের নিরিখে দল নির্বাচন হলে সরফারাজ আহমেদ কী ভাবে স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসাবে থাকে। ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে ওর পারফরম্যান্স যথেষ্ট ভাল। অথচ ওকে বিশ্বকাপের মূল দলে রাখা হল না।’’ সারজিল খান নামে আরও এক তরুণ ব্যাটারের কথা বলেছেন আজমল। যিনি গত মাসেই পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় আগ্রাসী ব্যাটিংয়ে নজর কেড়েছেন। একটি ম্যাচে অপরাজিত শতরানও করেছেন।

এর আগে দলে সুযোগ না পেয়ে মালিকও স্বজনপোষণের অভিযোগ তুলেছিলেন। তাঁর অভিযোগের তির অবশ্য ছিল অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে। আজমল মনে করেন রামিজের সম্মতি ছাড়া দল নির্বাচন সম্ভব নয়। যে ক্রিকেটাররা পিসিবি চেয়ারম্যানের আস্থাভাজন তারাই দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে এগিয়ে থাকে। বাকিদের ভাল পারফরম্যান্স করেও তাই সুযোগ হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE