Advertisement
১৭ মে ২০২৪
Andrew Symonds

Gilchrist: দুষ্টু চরিত্রের সাইমন্ডসের আনুগত্য ছিল অবিশ্বাস্য, স্মরণসভায় স্মৃতিমেদুর গিলক্রিস্ট

সাইমন্ডসের স্মরণসভায় উপস্থিত ছিলেন পন্টিং, ম্যাকগ্রাথ, জনসন, মটরাও। অনেকেই চোখের জল ধরে রাখতে পারেননি। নানা দুষ্টুমিতে মাতিয়ে রাখতেন সকলকে।

অ্যান্ড্রু সাইমন্ডস।

অ্যান্ড্রু সাইমন্ডস। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৮:২৫
Share: Save:

গত ১৪ মে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডসের। তাঁকে স্মরণ করল অস্ট্রেলিয়া। কুইন্সল্যান্ডের টাউন্সভিলে রিভারওয়ে স্টেডিয়ামের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বহু সাধারণ মানুষ, বন্ধু, সতীর্থ এবং সাইমন্ডসের অনুরাগীরা। ছিলেন জাতীয় দলে তাঁর প্রাক্তন সতীর্থ অ্যাডাম গিলক্রিস্টও।

প্রিয় বন্ধুর অকালপ্রয়াণ মেনে নিতে পারছেন না গ্রিলক্রিস্ট। স্মরণসভায় এসে তাঁর মনে ভিড় করেছে নানা স্মৃতি। গিলক্রিস্ট বলেছেন, ‘‘আমার যেটা প্রথম মনে আসছে সেটা হল দলের প্রতি সাইমন্ডসের দায়বদ্ধতা। একই রকম দায়বদ্ধতা ছিল বন্ধুদের প্রতি, সহচরদের প্রতি। অত্যন্ত অনুগত ছিল। আর ছিল খুব দুষ্টু চরিত্রের।’’ প্রয়াত বন্ধু সম্পর্কে অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার আরও বলেছেন, ‘‘সাইমন্ডসের আনুগত্য ছিল অবিশ্বাস্য। এবং খুব মজার মানুষ।’’

প্রিয় রয়কে শ্রদ্ধাজ্ঞাপনের এই অনুষ্ঠানে বহু মানুষই চোখের জন আটকে রাখতে পারেননি। অনেকেই বলেছেন, বাইরে থেকে দেখে বিচার করলে সাইমন্ডসের প্রকৃত মূল্যায়ন করা সম্ভব নয়। সর্বক্ষণ ছোট ছোট দুষ্টুমিতে মাতিয়ে রাখতেন চারপাশের মানুষদের।

সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের কোচ নিযুক্ত হওয়া ম্যাথু মটও দীর্ঘ দিন খেলেছেন সাইমন্ডসের সঙ্গে। তিনি বলেছেন, ‘‘হ্যাঁ, সাইমন্ডস নিখুঁত মানুষ ছিল না। কিন্তু কখনও ভান করত না।’’ রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রাথ, মিচেল জনসনরাও উপস্থিত ছিলেন সাইমন্ডসকে শ্রদ্ধা জানাতে।

১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাইমন্ডসের। দেশের হয়ে ১৯৮ টি এক দিনের ম্যাচ, ২৬টি টেস্ট এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৬,৮৮৭ রান করার পাশাপাশি ১৬৫টি উইকেটও নিয়েছেন প্রাক্তন অলরাউন্ডার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE