Advertisement
১৮ মে ২০২৪
KL Rahul

ফর্মে না থাকা রাহুলের আর দলের সঙ্গে থাকা হবে না, অন্য ব্যবস্থা বোর্ডের

রাহুল যাতে শুধু দলের বোঝা হয়ে সঙ্গে না ঘোরেন, তার জন্য বিশেষ ব্যবস্থা করতে চলেছে বোর্ড। জনৈক বোর্ড কর্তার কথায় সে রকমই ইঙ্গিত।

file pic of kl rahul

রাহুলকে শেষ পর্যন্ত দল থেকে ছাড়া হবে কিনা, সেটা নির্ভর করছে কোচ এবং অধিনায়কের উপরেই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৭
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে দল থেকে কেএল রাহুলকে ছেঁটে ফেলা কার্যত নিশ্চিত। প্রথম একাদশে ঢোকার ব্যাপারে এগিয়ে শুভমন গিল। রাহুল যাতে শুধু দলের বোঝা হয়ে সঙ্গে সঙ্গে না ঘোরেন, তার জন্য বিশেষ ব্যবস্থা করতে চলেছে বোর্ড। তাঁকে ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য ছেড়ে দেওয়া হতে পারে।

রাহুলের দক্ষতা এবং মানসিকতার উপর পূর্ণ আস্থা রয়েছে দল পরিচালন সমিতির। স্রেফ ছন্দের বিচারেই তাঁকে বাদ দেওয়া হতে পারে। ছন্দ ফিরে পেতে ঘরোয়া ক্রিকেটের উপর আর কিছু হয় না বলে মনে করছেন কর্তারা। তাই গোয়ালিয়রে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইরানি কাপে যাতে তিনি খেলতে পারেন, সেই ব্যবস্থা করা হচ্ছে।

বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “ধারাবাহিক সমালোচনায় রাহুলের আত্মবিশ্বাস নিশ্চয়ই নড়ে গিয়েছে। তাই ঘরোয়া ক্রিকেটে ওকে খেলার অনুমতি দিলে খারাপ হবে না। ইরানি কাপে মধ্যপ্রদেশের বিরুদ্ধে আবেশ খানদের মতো বোলারকে সামলে রান পেলে ও আত্মবিশ্বাস ফিরে পাবে। যদি সেখানে রান পায়, তা হলে আমদাবাদে চতুর্থ টেস্টে ওকে খেলানো যেতে পারে। যদি রাহুল দ্রাবিড়ের মাথা থেকে এ রকম কোনও ভাবনা বেরোয়, তা হলে খুবই ভাল হয়।”

বোর্ডের কর্তাদের কোনও অসুবিধা নেই। কিন্তু রাহুলকে শেষ পর্যন্ত দল থেকে ছাড়া হবে কি না, সেটা নির্ভর করছে কোচ এবং অধিনায়কের উপরেই। তাঁরাই সবুজ সঙ্কেত দিতে পারেন।

এ দিকে, মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইরানি কাপে অবশিষ্ট ভারতকে নেতৃত্ব দেওয়ার দৌড়ে এগিয়ে বাংলার অভিমন্যু ঈশ্বরণ। চলতি মরসুমে বাংলাকে নেতৃত্ব না দিলেও, আগে দিয়েছেন। ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিয়েছেন। এ বার প্রচুর রানও করেছেন। তবে অভিমন্যুকে টেক্কা দিতে পারেন মায়াঙ্ক আগরওয়াল বা প্রিয়ঙ্ক পাঞ্চালের মতো কেউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul BCCI Irani Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE