Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Junior World Boxing Championships

বিশ্ব বক্সিংয়ে ভারতের দাপট, ১৭ পদক এল দেশের ঝুলিতে

বিশ্ব যুব বক্সিং প্রতিযোগিতায় মোট ১৭টি পদক পেয়েছে ভারত। আর্মেনিয়ায় আয়োজিত প্রতিযোগিতায় ভারতের মহিলা বক্সারেরা সোনা, রুপো ও ব্রোঞ্জ তিনটি পদকই পেয়েছেন।

boxing

হাসিমুখে ক্যামেরার সামনে পোজ় ভারতের পদকজয়ী বক্সারদের। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৫
Share: Save:

যুব বিশ্ব বক্সিং প্রতিযোগিতায় দাপট দেখালেন ভারতীয় বক্সারেরা। প্রতিযোগিতায় মোট ১৭টি পদক পেল দেশ। আর্মেনিয়ায় আয়োজিত প্রতিযোগিতায় ভারতের মহিলা বক্সারেরা সোনা, রুপো ও ব্রোঞ্জ তিনটি পদকই পেয়েছেন। পুরুষ বক্সারেরা রুপো ও ব্রোঞ্জ জিতলেও সোনা জিততে পারেননি। পুরুযদের মধ্যে পদক জিতেছেন পাঁচ জন। তাঁদের ছাপিয়ে গিয়েছেন মহিলারা। দেশের ১২ জন মহিলা বক্সার পদক জিতেছেন প্রতিযোগিতায়।

পুরুষদের মধ্যে রুপো জিতেছেন যতীন (৫৪ কেজি), সাহিল (৭৫ কেজি), হার্দিক পানওয়ার (৮০ কেজি) ও হেমন্ত সাঙ্গোয়ান (৮০ কেজির বেশি)। ব্রোঞ্জ জিতেছেন সিকন্দর (৪৮ কেজি)।

মহিলাদের মধ্যে সোনা জিতেছেন পায়েল (৪৮ কেজি), নিশা (৫২ কেজি) ও আকাঙ্ক্ষা (৭০ কেজি)। তাঁরা প্রত্যেকে জাতীয় চ্যাম্পিয়ন। দেশের পর এ বার বিশ্ব স্তরেও দাপট দেখাচ্ছেন তাঁরা।

মহিলাদের মধ্যে রুপো জিতেছেন আমিশা (৫৪ কেজি), বিনি (৫৭ কেজি), সৃষ্টি সাঠে (৬৩ কেজি), মেঘা (৮০ কেজি) ও প্রাচী টোকাস (৮০ কেজির বেশি)। ব্রোঞ্জ জিতেছেন নেহা লুন্ঠি (৪৬ কেজি), পরী (৫৯ কেজি), নিধি ঢুল (৬৬ কেজি) ও কৃতিকা (৭৫ কেজি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxing Indian boxer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE