Advertisement
১৯ মে ২০২৪
India Cricket

দক্ষিণ আফ্রিকা সফরের আগে টেস্ট বিশ্বকাপে রান করা ‘বুড়ো ঘোড়া’ই ভরসা রোহিতদের কোচের

চলতি বছরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। সেই সিরিজ়ে দলের ‘বুড়ো ঘোড়া’র উপরেই ভরসা করছেন রোহিত শর্মাদের ব্যাটিং কোচ। কী বলেছেন তিনি?

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৭:২৮
Share: Save:

চলতি বছরের শেষে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ় খেলতে যাবে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার দৌড়ে থাকতে হলে সেই সিরিজ়ে ভাল ফল করতে হবে রোহিত শর্মাদের। কিন্তু ডিন এলগারদের দেশে ভারতের পারফরম্যান্স খুব একটা ভাল নয়। দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের আগে সেই কারণে অভিজ্ঞ অজিঙ্ক রাহানের উপর ভরসা দেখাচ্ছেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

বৃহস্পতিবার থেকে বার্বাডোজ়ে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। তার আগে রাঠৌর বলেন, ‘‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহানে খুব ভাল খেলেছিল। ও বরাবরই দলের প্রধান ব্যাটারদের মধ্যে এক জন। খারাপ খেলায় বাদ পড়েছিল। নিজের ভুল শুধরে আবার দলে ফিরেছে। দক্ষিণ আফ্রিকা সফরে রাহানেকে দরকার পড়বে আমাদের।’’

রাহানের ব্যাটিং টেকনিকের প্রশংসা করেছেন রাঠৌর। যে ভাবে তিনি নেটে পরিশ্রম করছেন তাও মুগ্ধ করেছে দলের ব্যাটিং কোচকে। রাঠৌর বলেন, ‘‘ফেরার পর থেকে রাহানে খুব ভাল খেলছে। শরীরের খুব কাছ থেকে ও শট খেলে। দেরিতেও খেলে। ফলে শেষ পর্যন্ত বলের উপর নজর থাকে। নেটেও খুব ভাল অনুশীলন করছে রাহানে। ওকে নিয়ে আমাকে আলাদা করে সময় কাটাতে হয় না। আশা করছি নিজের ফর্ম রাহানে বজায় রাখবে।’’

খারাপ খেলায় গত বছর দল থেকে বাদ পড়েছিলেন রাহানে। ১৮ মাস পরে আবার দলে ফিরেছেন তিনি। টেস্ট বিশ্বকাপের ফাইনালে যেখানে ভারতীয় ব্যাটিং ব্যর্থ হয়েছে সেখানে প্রথম ইনিংসে ৮৯ ও দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেছেন তিনি। দুই ইনিংসেই দলের ব্যাটিংকে ভরসা দিয়েছেন। চলতি বছর ডিসেম্বর মাসে দক্ষিণ আফ্রিকা সফর ভারতের। সেই সফরেও একই ফর্মে রাহানেকে চাইছেন রাঠৌর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE