Advertisement
১৯ মে ২০২৪
India vs England 2024

‘হাতে মাত্র ১০ সেকেন্ড’, দলকে সময়ের মধ্যে বুদ্ধি খাটাতে বললেন রোহিত

রাঁচীতে জয়ের জন্য ভারতের প্রয়োজন আর ১৫২ রান। সেই ম্যাচে ফিল্ডিং করার সময় স্টাম্প মাইকে রোহিত শর্মার কথা ধরা পড়ল। কেন ১০ সেকেন্ডের মধ্যে সিদ্ধান্ত নিতে বললেন দলকে?

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৫
Share: Save:

ফিল্ডিং করার সময় রোহিত শর্মার কথা ধরা পড়ল স্টাম্প মাইকে। ভারত-ইংল্যান্ড ম্যাচের সম্প্রচার দেখার সময় যা কানে এল দর্শকেরও। শোনা গেল ১০ সেকেন্ডের মধ্যে দলকে বুদ্ধি খাটাতে বললেন তিনি। কেন এমন বললেন ভারত অধিনায়ক?

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৩০তম ওভারে ঘটনাটি ঘটে। রবীন্দ্র জাডেজা বল করছিলেন ওই ওভারে। বেন স্টোকস বলের লাইন বুঝতে পারেননি। তাঁর পায়ে লাগে বল। জাডেজা-সহ ভারতীয় ক্রিকেটারেরা আউটের আবেদন করেন। কিন্তু আম্পায়ার রড টাকের আউট দেননি। ভারতীয় ফিল্ডারেরা রোহিতের কাছে যান। তাঁকে রিভিউ নেওয়ার জন্য বলেন। সেই সময় রোহিতকে বলতে শোনা যায়, “১০ সেকেন্ড বাকি। তাড়াতাড়ি বুদ্ধি খরচ করো।” এক সেকেন্ড বাকি থাকতে রিভিউ নেন রোহিত।

যদিও রিভিউ নিলেও আউট হয়নি। আম্পায়ার আউট না দেওয়ায় বেঁচে যান স্টোকস। মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন তৃতীয় আম্পায়ার। রোহিতের এই ১০ সেকেন্ডের হুঁশিয়ারি শুনে অনেকেই মজা পেয়েছেন। ধারাভাষ্য দেওয়ার সময় দীনেশ কার্তিক বলেন, “রোহিত এমনই। খুব সোজাসাপ্টা মানুষ। খুব ভাল মনের মানুষ রোহিত।”

প্রথম ইনিংসে ৩৫৩ রান করেছিল ইংল্যান্ড। জবাবে ভারত তোলে ৩০৭ রান। ৪৬ রানের লিড পায় ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ইনিংসে ১৪৫ রানের বেশি করতে পারেননি স্টোকসেরা। রবিচন্দ্রন অশ্বিন ৫ উইকেট নেন। ভারতের সামনে জয়ের জন্য ১৯২ রানের লক্ষ্য রাখে ইংল্যান্ড। তৃতীয় দিনের শেষে ৪০ রান তুলে নিয়েছেন রোহিতেরা। বাকি আর ১৫২ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE