Advertisement
০২ মে ২০২৪
Cheteshwar Pujara

রাজকোটেই ‘বাজ়‌বল’ পুজারার ব্যাটে, ভারতীয় দলে ঢোকার সম্ভাবনা আরও জোরালো হল?

রাজকোটের নিরঞ্জন শাহ স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট চলছে। তার থেকে কিছুটা দূরে সানোসারা ক্রিকেট গ্রাউন্ডে ‘বাজ়‌বল’ খেললেন চেতেশ্বর পুজারা। ভারতীয় দলে ঢোকার দাবি কি জোরালো হল?

cricket

চেতেশ্বর পুজারা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪২
Share: Save:

রাজকোটের নিরঞ্জন শাহ স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট চলছে। তার থেকে কিছুটা দূরে সানোসারা ক্রিকেট গ্রাউন্ডে ‘বাজ়‌বল’ খেললেন চেতেশ্বর পুজারা। মণিপুরের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে আক্রমণাত্মক খেলে শতরান করলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তাঁর ৬৩তম শতরান।

তবে শতরানে থেকে পুজারার আগ্রাসী খেলাই নজর কেড়ে নিয়েছে। মণিপুরের বোলারদের বিরুদ্ধে মাঠের সব দিকে শট খেলেন তিনি। ধৈর্য ধরে ইনিংস খেলার জন্য পরিচিত তিনি। তাঁর ব্যাট থেকেই এই ধরনের শট দেখে আনন্দ পেয়েছেন দর্শকেরা। ১০২ বলে শতরান পূর্ণ করেন পুজারা। শেষ পর্যন্ত ১০৫ বলে ১০৮ রানের ইনিংস খেলে আউট হন। ১২টি চার এবং ১টি ছয় মেরেছেন তিনি।

ইনিংস শুরুর প্রথম দিকে ধৈর্য ধরেই খেলছিলেন পুজারা। যখন দরকার তখন রক্ষণ করেছেন। কিন্তু খারাপ বল পেলেই চালিয়ে খেলেছেন। যত ইনিংস এগিয়েছে ততই পুজারার খেলায় আত্মবিশ্বাস লক্ষ করা গিয়েছে। চার মেরেই শতরান পূরণ করেন পুজারা।

তাঁর এই ইনিংস সৌরাষ্ট্রকে ভাল জায়গাতেই শুধু নিয়ে গেল না, ভারতীয় দলে ঢোকার দাবিও জোরালো করল। বিরাট কোহলি, কেএল রাহুলের অনুপস্থিতি এবং রজত পাটীদারের খারাপ ফর্ম অব্যাহত থাকায় পুজারাকে এখনই দলে নেওয়া উচিত বলে মনে করেন অনেকে। আপাতত দেখার বোর্ডকর্তাদের মন গলে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara Ranji Trophy Bazball
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE